বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
90 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
উপকরণ : মুরগির মাংস (হাড় ছাড়া) ২৫০ গ্রাম, আদা ও রসুনবাটা আধা চা-চামচ, গোলমরিচের গুঁড়া ১ চা-চামচ, জিরা আধা চা-চামচ, দই ২৫০ গ্রাম, পেঁয়াজবাটা ২ টেবিল চামচ, বেসিল লিফ গুঁড়া ১ টেবিল চা-চামচ অথবা তুলসিপাতা কুচি ও তেল।

লুচির জন্য ময়দা ১ কাপ, লবণ পরিমাণমতো। সালাদের জন্য টমেটো ২টি, শসা ১টি, পেঁয়াজ কুচি, ধনেপাতা, পুদিনাপাতা ও লেবু।

প্রণালি : মুরগির মাংস ধুয়ে ছোট ছোট টুকরা করে কেটে লবণ ও ২ টেবিল চামচ দই দিয়ে মাখিয়ে ১ ঘণ্টা রেখে দিন। কড়াইয়ে তেল গরম করে পেঁয়াজবাটা এবং আদা ও রসুনবাটা দিয়ে ভাজুন। লাল হয়ে এলে জিরা দিয়ে মুরগির মাংসের মিশ্রণ ঢেলে দিন। ভাজা ভাজা করে নাড়তে থাকুন। মুরগির মাংস পানি ছেড়ে দিলে হালকা আঁচে কিছুক্ষণ রেখে দিন। যদি মাংস সেদ্ধ না হয়, তবে অল্প পানি দিতে পারেন। মুরগি মাখা মাখা অবস্থায় চুলা থেকে নামান।
এবার ময়দা, পানি ও লবণ দিয়ে খামির তৈরি করুন। রুটি বেলে তাওয়ায় সেঁকে নিন। টমেটো, শসা, ধনেপাতা, পুদিনাপাতা ও পেঁয়াজ কুচি করে লেবু ও লবণ দিয়ে সালাদ তৈরি করুন। দইয়ে লবণ দিয়ে ফেটে নিন। এবার ১টি রুটি নিয়ে মধ্যে রান্না মুরগির মাংস দিয়ে তার ওপর সালাদ, দই দিয়ে দিন। এবার রুটি ভাঁজ করে টুথপিক দিয়ে আটকে দিন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর
1 উত্তর
31 মে 2014 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাম্মাদ শুভ (16,995 পয়েন্ট)
1 উত্তর
31 মে 2014 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাম্মাদ শুভ (16,995 পয়েন্ট)

359,138 টি প্রশ্ন

454,276 টি উত্তর

142,270 টি মন্তব্য

190,083 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...