বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
291 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
যা লাগবে : চিতল মাছের পিঠের দিকের অংশ ৩০০ গ্রাম, ২ পিস পাউরুটি (অল্প তরল দুধে ভিজিয়ে রাখুন), বিট লবণ সামান্য, সাধারণ লবণ স্বাদ অনুযায়ী, লাল মরিচের গুঁড়া ১ চা চামচ, আদা বাটা আধা চা চামচ, রসুন বাটা ১ চা চামচ, পেঁয়াজ মিহি করে কাটা আধা কাপ, ধনেপাতা ও কাঁচামরিচ কুচি ১ টেবিল চামচ, টকদই ২ টেবিল চামচ, সরিষা তেল পরিমাণমতো কাবাব মাখানোর জন্য, গরম মসলা  গুঁড়া ১ চা চামচ (কাবাবের জন্য), ভাজার জন্য তেল।

যেভাবে করবেন : প্রথমে মাছের টুকরোগুলো ভালো করে ধুয়ে পাটায় ছেঁচে কাঁটা বেছে নিন। তারপর ব্লেন্ডারে পেঁয়াজ, ধনেপাতা, কাঁচামরিচ ও সরিষা তেল বাদে বাকি সব উপকরণসহ চিতল মাছ মিহি করে বেটে নিন। এরপর পরিমাণমতো তেলে মিহি করা পেঁয়াজ বেরেস্তা করে তুলে রাখুন। এখন একটি বাটিতে বাটা মাছের সঙ্গে বেরেস্তা পেঁয়াজ, সরিষার তেল এবং ধনেপাতা ও কাঁচামরিচ কুচি ভালো করে হাত দিয়ে মাখিয়ে গোল গোল করে গরম গরম ডুবন্ত তেলে ভেজে সাজিয়ে পরিবেশন করুন চিতল মাছের কোপ্তা কাবাব।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর
1 উত্তর

358,424 টি প্রশ্ন

453,413 টি উত্তর

141,993 টি মন্তব্য

189,833 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...