বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
65 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (8,465 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,465 পয়েন্ট)
উপকরণ : লাউয়ের খোসা ৫০০ গ্রাম, বুটের ডাল ৫০ গ্রাম, আদা, রসুন ও পেঁয়াজ টুকরা করা, এলাচ, দারুচিনি, গোলমরিচ এবং জিরা গুঁড়া [এক টেবিল চামচ], ডিম অর্ধেক বা একটি, তেল ভাজার জন্য। পেঁয়াজ বেরেস্তা অর্ধেক কাপ ও কাঁচামরিচ কুচি ১ টেবিল চামচ।

প্রস্তুত প্রণালি : প্রথমে বুটের ডাল ভালো করে ধুয়ে নিন। তারপর তাতে সব উপকরণ দিয়ে সিদ্ধ করুন [লাউয়ের খোসা কিছুক্ষণ পর বুটের ডালে দিতে হবে]। বুটের ডাল সিদ্ধ হয়ে এলে তাতে লাউয়ের খোসা পানি দিয়ে ধুয়ে ঢেকে আরও কিছুক্ষণ চুলায় নিভু নিভু আঁচে রেখে মাখা মাখা বা একেবারে শুকনা করে নামিয়ে গরম গরম বেলেন্ডারে বেটে নিন। বাটার সময় কোনো পানি দেওয়া যাবে না। বাটা মিশ্রণে বেরেস্তা করা পেঁয়াজ ও ডিম এবং কুচি করা মরিচ ও ধনেপাতা দিয়ে ভালো করে মাখিয়ে হাতে নিয়ে চ্যাপটা ও গোল গোল করে [টিকিয়া কাবাবের মতো] গরম গরম ডুবো তেলে ভেজে প্রথমে কিচেন টিস্যুতে তুলে তারপর সার্ভিং ডিশে সাজিয়ে পরিবেশন করুন স্বাস্থ্যকর লাউয়ের খোসার কাবাব [মাংসের বিকল্প]।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর
1 উত্তর

299,310 টি প্রশ্ন

386,970 টি উত্তর

116,925 টি মন্তব্য

165,025 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...