বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
62 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
উপকরণ : ফ্রেঞ্চ বিন কুচি করা ২০টি, পেঁয়াজ দুটি, বাঁধাকপি ঝুরি সিকি কাপ, গাজর ঝুরি করা চারটি, মটরশুঁটি সেদ্ধ এক কাপের একটু কম, সিদ্ধ করা চটকানো আলু তিনটি, সুইট কর্ন সিদ্ধ দেড় কাপ, লবণ স্বাদমতো, বেসন সাড়ে তিন টেবিল-চামচ, কাঁচা মরিচ কুচি পাঁচটি, শাহি জিরা এক চা-চামচ, আদা-রসুন বাটা দুই টেবিল-চামচ, তেল দুই টেবিল-চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা-চামচ, চাট মসলা দুই চা-চামচ, কাজুবাদাম গুঁড়া দুই টেবিল-চামচ, সাসলিকের কাঠি ১৫-১৬টি।

প্রণালি : সাসলিকের কাঠি বেশ কিছুক্ষণ পানিতে ভিজিয়ে রাখুন। ফ্রাইপ্যানে তেল গরম করে গাজর, বাঁধাকপি, ফ্রেঞ্চ বিন ও মটরশুঁটি চার-পাঁচ মিনিট ভেজে নিন। এগুলো অন্য পাত্রে উঠিয়ে রাখুন। একই ফ্রাইপ্যানে বেসন ও শাহি জিরা টেলে নিয়ে তাতে ভাজা সবজি দিয়ে দিন। এতে আদা-রসুন বাটা, কাঁচা মরিচ ও পেঁয়াজ কুচি দিয়ে দুই-এক মিনিট নাড়ুন। বাটিতে চটকানো আলুর সঙ্গে সুইট কর্ন, সবজি মিশ্রণ, লবণ, চাট মসলা ও কাজুবাদাম গুঁড়া দিয়ে মিশিয়ে নিন। এটি ১৫-১৬ ভাগ করুন। সাসলিক কাঠিতে এক একটি গোলা নিয়ে চেপে চেপে কাবাবের আকৃতি করুন। গ্রিলে তেল ব্রাশ করে চারটি করে কাঠি কাবাব নিয়ে গ্রিল করুন। চারপাশ একটু পোড়া পোড়া হলে নামিয়ে পরিবেশন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর
1 উত্তর

359,698 টি প্রশ্ন

454,881 টি উত্তর

142,419 টি মন্তব্য

190,248 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...