বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
60 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)

উপকরণ : লাচ্ছা সেমাই ৫০০ গ্রাম, চিনি ২০০ গ্রাম, ঘি ৪০০ গ্রাম, দুধ ২০০ গ্রাম, কর্নফ্লাওয়ার ৪০ গ্রাম, পেস্তা বাদাম গুঁড়া ১৫০ গ্রাম, গোলাপজল ২ মিলিলিটার ও চিনির সিরাপ ৪৫০ মিলিলিটার।

প্রণালি : একটি পাত্রে দুধ ও চিনি গরম করে নিন। তাতে কর্নফ্লাওয়ার দিয়ে আরও কিছুক্ষণ জ্বাল দিন ঘন না হওয়া পর্যন্ত। পরে আলাদা একটি পাত্রে তুলে রাখুন। হয়ে গেল ক্ষীরসা।
অন্য একটি পাত্রে ঘি গরম করে একটি ট্রেতে ভালোভাবে মিশিয়ে তাতে অর্ধেক লাচ্ছা সেমাই বিছিয়ে নিন। এরপর খিরসার মিশ্রণ ঢেলে দিন এবং বাকি অর্ধেক লাচ্ছা সেমাই বিছিয়ে নিন। সবশেষে ১৯০ ডিগ্রি সেলিয়াস তাপে ৩০ মিনিট বেক করুন। হয়ে গেল চিনির সিরাপ দিয়ে ক্ষীরসা কুনাফা। পরিবেশন করুন গরম গরম।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

358,729 টি প্রশ্ন

453,760 টি উত্তর

142,127 টি মন্তব্য

189,938 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...