46 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (963 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (963 পয়েন্ট)
লক্ষণগুলির মধ্যে পড়ে প্রায়সই কান্না, দ্রুত মানসিকতার পরিবর্তন, রেগে যাওয়া এবং প্রচন্ড দুঃখানুভূতি। সাধারণতঃ কম লক্ষিত লক্ষণগুলি হল প্রচন্ড ক্লান্তি, মনযোগের অভাব, বিনিদ্রা সমস্যা, শারিরীক মিলন এবং অন্যান্য ক্রিয়াকলাপে অনুতসাহ, উদ্বেগ, খাবারে অনিয়ম, এবং অপর্যাপ্ত অথবা নিরাশা মনোভাব। এক্ষেত্রে মহিলাদের কাজ কর্মে অসুবিধা হয়। হয়তো তারা তাদের শিশুদের প্রতি কোন আকর্ষণ অনুভব করতে না পারে।
প্রসবোত্তর হতাশার সঙ্গে আসে আত্মহননের প্রয়াস অথবা মারাত্মক চিন্তাভাবনা, সম্মহোন অথবা অদ্ভুত আচরণ। কখনো কখনো পোষ্টপার্টাম হতাশায় শিশুর ক্ষতি করার আকাঙ্খা দেখা যায়। শিশুর পিতাও হতাশ হয়ে পড়ে, এবং বৈবাহিক সম্পর্কে প্রভাব ফেলে। চিকিতসা ব্যতীত, পোষ্টপার্টাম হতাশা মাসের পর মাস অথবা বছরকাল থাকতে পারে এবং মহিলারা তাদের শিশুর সঙ্গে বন্ধনে আবদ্ধ হতে পারে না। তার ফলে, পরবর্তী কালে শিশুর আবেগতাড়িত, সামাজিক, এবং মানসিক সমস্যা দেখা দেয়।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
16 ডিসেম্বর 2013 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন master (963 পয়েন্ট)
1 উত্তর
31 অগাস্ট 2014 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ferdausi (5,273 পয়েন্ট)
1 উত্তর
16 ডিসেম্বর 2013 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন master (963 পয়েন্ট)
1 উত্তর

288,089 টি প্রশ্ন

373,377 টি উত্তর

112,900 টি মন্তব্য

156,754 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...