বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
79 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)

উপকরণ : পাকা তাল ১টি, ময়দা ২ কাপ, চালের গুঁড়া দেড় কাপ, আখের গুড় দেড় কাপ, নারকেল কোরা আধা কাপ, পাকা কলা ৪টি, ঘন দুধ ১ কাপ, তেল ভাজার জন্য, কলাপাতা প্রয়োজন অনুযায়ী।

প্রণালি : কলাপাতা ধুয়ে আন্দাজমতো কেটে রাখুন। তালের ক্বাথ বের করে নিন। পাকা কলা চটকে নিন। বাটিতে তেল ও কলাপাতা বাদে অন্য সব উপকরণ একত্রে মিশিয়ে মেখে নিন ভালো করে। কলাপাতার টুকরাগুলোর দুই পিঠেই তেল ব্রাশ করুন। প্রতিটি পাতায় পিঠার খামির ঢেলে তা মুড়ে নিন। এভাবে সব কলাপাতা ব্যবহার করুন। পিঠার গোলা বেশি পাতলা হলে সামান্য ময়দা দিয়ে ঘন করে নিন। ফ্রাইপ্যানে তেল ব্রাশ করে কলাপাতায় মোড়ানো পিঠাগুলো তাতে বিছিয়ে দিয়ে মাঝারি আঁচে ঢেকে দিন। এক পিঠ হয়ে গেলে উল্টে পুনরায় ঢেকে দিন। এভাবে সব পিঠা ভেজে নিন। নামিয়ে কলাপাতা থেকে বের করে পরিবেশন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর
2 টি উত্তর
31 মে 2014 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাম্মাদ শুভ (16,995 পয়েন্ট)
1 উত্তর

357,351 টি প্রশ্ন

452,184 টি উত্তর

141,654 টি মন্তব্য

189,474 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...