বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
285 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
উপকরণ: টক দই দুই কেজি, জিরা ভেজে গুঁড়া করা দেড় চা-চামচ, ধনে ভেজে গুঁড়া করা দেড় চা-চামচ, আদাবাটা এক টেবিল-চামচ, সাদা গোলমরিচের গুঁড়া এক চা-চামচ, সরিষাবাটা এক টেবিল-চামচ, পুদিনাপাতাবাটা এক টেবিল-চামচ, কাঁচা মরিচবাটা এক টেবিল-চামচ, চিনি আধা কাপ বা স্বাদ অনুযায়ী, পানি আধা কাপ, লবণ বা বিট লবণ এক টেবিল-চামচ, ধনেপাতাবাটা এক টেবিল-চামচ, টমেটো সস দুই টেবিল-চামচ। বরফকুচি প্রয়োজন অনুযায়ী।

প্রণালি: আধা কাপ পানিতে আদাবাটা, সরিষাবাটা, ধনেপাতাবাটা, পুদিনাপাতাবাটা, কাঁচা মরিচবাটা, ধনে ও জিরার গুঁড়া একত্রে গুলে নিয়ে একটি পাতলা ভেজা সুতি, মসলিন, মার্কিন কাপড় অথবা গামছা দিয়ে ছেঁকে নিন। এবার ব্লেন্ডারে টক দই, টমেটো সস, লবণ, চিনি বিট লবণ ও মসলা দিয়ে ব্লেন্ড করুন। জগে ঢেলে পরিবেশন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
0 টি উত্তর
03 ফেব্রুয়ারি "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ahmed26 (74 পয়েন্ট)
1 উত্তর
08 জুন "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rubidium (4,161 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর

357,723 টি প্রশ্ন

452,630 টি উত্তর

141,804 টি মন্তব্য

189,611 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...