বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
22 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (99 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (20,135 পয়েন্ট)
 পুষ্টকর খাবার ও  ভিটামিনের ঔষুধ খেলেই যে বাচ্চা বড় হবে তা কিন্তু নয় । আসলে একজন গর্ভবতী মা যখন তার গর্ভে বাচ্চা জন্য নেয় তখন মায়ের শরীরে থাকা রক্তের মাধ্যমে গর্ভে থাকা বাচ্চার খাবার ও দেহ গঠনের প্রক্রিয়া চলতে থাকে  ।ঠিক তখনেই প্রেগন্যান্সি শুরু থেকেই ঐ মায়ের শরীরে ভিটামিন ক্যালসিয়াম ,আয়রনের অভাব বেরে যায়।যার কারনে তাদের প্রেগন্যান্সি প্রথম থেকেই এসব ঔষধ খেতে হয়।যাতে মা সুস্থ্য থাকে ও বাচ্চাও সুস্থ্য থাকে মায়ের শরীর অসুস্থতাজনিত সমস্যা থাকলে বাচ্চা নানান সমস্যা হতে পারে ।কাজেই এসব ঔষধ প্রয়োজন পরে।শুধু এসব ঔষধ খেলেই হবে না। গর্ভবতী মায়েকে  সব থেকে বেশি খাবার ও ভালো মানের খাবার খাওয়াতে হবে। যেমন শাকসবজি , গরুর মাংস ও কলিজা, ছোট মাছ,শিং মাছ দেশি মাছ গুলো খুবেই প্রয়োজন মায়েরদের জন্য।

কাজেই ওসব গুজবে কান দিবেন না। 

আশা করি বুঝতে পারছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
06 মার্চ 2018 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

357,660 টি প্রশ্ন

452,560 টি উত্তর

141,773 টি মন্তব্য

189,592 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...