318 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে করেছেন (6,503 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,503 পয়েন্ট)
ধরুন গুগল এ্যাডসেন্স তো CPC  c বিজ্ঞাপন নেটওয়ার্ক। মানে এ্যাডসেন্স প্রতি বিজ্ঞাপন ক্লিক করলে পে করে। ধরুন আপনার ওয়েব সাইট ও ব্লগে একটি ৩০০×২৫০ সাইজের ডানে ও বাম পাশে বিজ্ঞাপন ব্যানার বসানো আছে। আপনার ঐ সাইটের ভিজিটররা বিজ্ঞাপনটি দেখছে বার বার  কিন্তু তাদের কেউ প্রয়োজন মনে হলে ক্লিক করছে আবার কেউ দেখছে ক্লিক করছে না। শুধু যারা ক্লিক করলো তাদের জন্য আপনার টাকা আয় হলো আর বাকীগুলো ফ্রি। তার মানে হলো আপনি অনেক বিজ্ঞাপন দাতার বিজ্ঞাপন আপনার সাইটে ফ্রি দেখাচ্ছেন। তাই CPM এই দিকটা এগিয়ে  ভিজিটর ক্লিক করুক বা না করুক আপনার সাইটে CPM বিজ্ঞাপন ব্যানার লোড হলে বা দেখলে আপনাকে এই বিজ্ঞাপন দাতার বিজ্ঞাপনের মূল্য দিতে হবে। মোট কথা আপনার সাইটে বিজ্ঞাপন দেখা গেলেই আপনার আয় হবে।
এতে সুবিধা হলো কোন ওয়েব সাইট বা ব্লগ মালিকের তার বিজ্ঞাপনের জায়গাগুলি কখনই ফ্রি বিজ্ঞাপনে ব্যবহার হবে না। মানে CPM প্রযুক্তিতে একজন ওয়েব সাইটের মালিক ভালো উপকৃত হয়। কারণ, ক্লিক করলেও টাকা পাবে, ক্লিক না করে বিজ্ঞাপনটি দেখালেও টাকা পাবে বিজ্ঞাপন থেকে। তাই দিন দিন CPM এর ব্যাবহার প্রসার হচ্ছে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
05 জুন 2013 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন ontu (587 পয়েন্ট)
0 টি উত্তর
24 ডিসেম্বর 2017 "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন live_khan (424 পয়েন্ট)
1 উত্তর
17 মার্চ "হিসাববিজ্ঞান+ ব্যবসায় শিক্ষা" বিভাগে জিজ্ঞাসা করেছেন MD Azad Miah (9 পয়েন্ট)

289,302 টি প্রশ্ন

374,869 টি উত্তর

113,379 টি মন্তব্য

157,791 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...