বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
43 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,081 পয়েন্ট)
সাধারণত বংশগত কারণ, হরমোন জনিত সমস্যা, ভিটামিন ও প্রোটিনের অভাব, ভেজা আছাড়ানো, চুলের যত্ন না নেওয়া। এছাড়া বেশিমাত্রায় শরীরচর্চা ও ডায়েট কন্ট্রোল করাও চুল ভঙ্গুর করে ফেলে, পরামর্শ ব্যাতিত ওষুধ খাওয়া অভ্যাসের ফলেও এ সমস্যা হয়।
আপনি ভালোমানের শ্যাম্পু ব্যবহার করুন। ভালোমানের শ্যাম্পু চুল কালো ও ঘন করে তোলে। আপনি এর জন্যে সিলেক্ট প্লাস শ্যাম্পু ব্যবহার করতে পারেন। চুলের ক্ষয় রোধ ও চুল পড়া কমাতে ভালো কাজ করে।
কোন সুপারমার্কেট থেকে ক্যাস্টর ওয়েল কিনে ব্যবহার করতে পারেন। ক্যাস্টর ওয়েল চুলের ক্ষয় সাধন করে। চুলকে ঘন ও কালো করে তুলে। যদি ক্যাস্টর ওয়েল ব্যবহার না করেন তাহলে নারিকেল তেল ব্যবহার করতে পারেন।
সপ্তাহে ৪-৫ দিন চুলে তেল দেওয়ার চেষ্টা করুন। এরফলে চুল দ্রুত ভালো হয়ে উঠবে। আপনি উচ্চমানের রাসায়নিক চুলের প্রসাধনী ব্যবহার থেকে বিরত থাকুন।
মানসিক দুঃশ্চিন্তা করবেন না। শারীরিক বিশ্রাম নিন। এতে শরীর সচল হবে। সুষম খাবার গ্রহণ করুন। সুষম চুল ও ত্বকের সুস্বাস্থ্যতা বজায় রাখে। ভিটামিন 'ই' যুক্ত খাবার খান। প্রয়োজনে Vitamin 'E' ক্যাপসুল ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করুন।
আপনি চুলে পেঁয়াজ ব্লেন্ড করে নারিকেল তেলের সাথে মিশিয়ে লাগাতে পারেন। পেঁয়াজ চুলের জন্যে ভালো। এরজন্যে প্রথমে বড় একটি পেয়াজ ব্লেন্ড করে নিন তারপর ভালো মানের নারিকেল তেল চুলে পেঁয়াজ ও নারিকেল তেল মিশিয়ে লাগিয়ে নিন। সপ্তাহে ৩-৪ বার এরকম করুন।
আশা করি এই টিপস গুলো আপনার উপকারে আসবে। যদি তারপরেও চুল পড়ে তাহলে একজন হেয়ার স্পেশালিষ্ট অথবা ডার্মাটোলজিস্ট এর সাথে যোগাযোগ করুন। আশা করি বুঝতে পেরেছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

6 টি উত্তর
আমি একটা মেয়েকে খুব ভালবাসি। অবশ্য এর আগেও একটা প্রেম করেছিলাম। কিন্তু বিয়ান হওয়ার কারনে relation আর আগাইনি। আমার আগের প্রেমের কথা মেয়েটাকে বলেছিলাম। এর আগে ফেচবুকে ওই মেয়ে আমাকে দুইটা ফেইক আইডি দিয়ে টেস্ট করেছে। আমি ব্যর্থ হয়েছিলাম। যাইহোক আমি সব ভুলে ওই মেয়েটা কে ভালবাশি। ১৫ দিন পর সে ব্রেক আপ করে। আমি খুব কস্ট পেয়েছিলাম। এর কিছুদিন পর ও নিজেই আবার ফিরে আসে।এরপর প্রায় ১ মাস পর ও কোনোরকম কারন ছারাই ব্রেক আপ করে। জিজ্ঞেস করলে বলে ওর ফ্যামিলি আমাকে মেনে নেবেনা। আবার অন্য কেউ জিজ্ঞেস করলে বলে আমি নাকি অনেক ইমোশনাল। ও আমার সাথে একিই ক্লাস এ পরে। আমি না পারছি ওরে ভুলতে না থাকতে। ও আমার সাথে আর কথা বলে না। তাছাড়া ওর সাথে যোগাযোগ করার কোনো উপাই নেই। এখন আমার কি করা উচিত? কি করলে ও আমাকে ভালবাসবে? কি করলে ও ইমোশনালি হিট হবে? প্লিজ বলেন?
12 মার্চ 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Fahed Ahmed (14 পয়েন্ট)
3 টি উত্তর

350,247 টি প্রশ্ন

444,269 টি উত্তর

139,234 টি মন্তব্য

187,291 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...