বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
16 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সম্পাদিত
আমি নোয়াখালীর চৌরাস্তায় থাকি। লক্ষ্মীপুর আর সোনাইমুড়ী দিয়ে কিভাবে চাঁদপুর যায়? কি কি যানবাহনে যেতে‌ হয় আর কত ভাড়া লাগে দয়া করে বলবেন।
করেছেন (6,723 পয়েন্ট)
আমি উত্তর দেওয়ার পর প্রশ্ন সম্পাদনা করেছেন। যাই হোক  চৌমুহনী চৌরাস্তা ও সোনাইমুড়ী থেকে কুমিল্লা দিয়ে চাঁদপুর যাওয়ার উপায় বলে দিয়েছি। এখন আপনি লক্ষীপুর দিয়ে চাঁদপুর যেতে চান। চৌমুহনী চৌরাস্তা থেকে উপকূল বাসে করে লক্ষীপুর যাবেন। সঠিক ভাড়া মনে নাই। সম্ভবত ৪০ থেকে ৫০ টাকার মত হবে। লক্ষীপুর থেকে চাঁদপুর যাওয়ার বাস আছে কিন্তু ওটার ভাড়া জানি না। আপনি লক্ষীপুর নেমে কারও কাছ থেকে জেনে নিয়েন।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,723 পয়েন্ট)

প্রথমে নোয়াখালী থেকে উপকূল বাসে করে কুমিল্লা জাঙ্গালিয়া বাস স্ট্যান্ডে নামবেন। এরপর কুমিল্লা জাঙ্গালিয়া বাস স্ট্যান্ড থেকে বোগদাদ বাসে করে সোজা চাঁদপুর শহরে গিয়ে নামতে পারবেন।

নোয়াখালীর কোন জায়গা থেকে উঠবেন তা উল্লেখ করলে ভালো হতো। উপকূল বাস নির্দিষ্ট বাস স্ট্যান্ড ছাড়া যাত্রী উঠানামা করায় না। নোয়াখালী জেলায় উপকূল বাসের ৪টি বাস স্ট্যান্ড আছে। 

  • নোয়াখালী (সোনাপুর) থেকে কুমিল্লা জাঙ্গালিয়া পর্যন্ত উপকুল বাস ভাড়া জনপ্রতি ১২৫ টাকা।
  • নোয়াখালী শহর (মাইজদী) থেকে কুমিল্লা জাঙ্গালিয়া পর্যন্ত উপকূল বাস ভাড়া জনপ্রতি ১১৫ টাকাা।
  • নোয়াখালী (চৌমুহনী চৌরাস্তা) থেকে কুমিল্লা জাঙ্গালিয়া পর্যন্ত উপকূল বাস ভাড়া জনপ্রতি ১০৫ টাকা।
  • নোয়াখালী (সোনাইমুড়ী) থেকে কুমিল্লা জাঙ্গালিয়া পর্যন্ত উপকূল বাস ভাড়া জনপ্রতি ৮৫ টাকা।

কুমিল্লা জাঙ্গালিয়া বাস স্ট্যান্ডে নেমে বোগদাদ বাসে উঠতে হবে। কুমিল্লা জাঙ্গালিয়া থেকে চাঁদপুর শহর পর্যন্ত বোগদাদ বাস ভাড়া জনপ্রতি ১১৫ টাকা। উল্লেখ্য, বোগদাদ বাসও নির্দিষ্ট বাস স্ট্যান্ড ছাড়া যাত্রী উঠানামা করায় না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

343,713 টি প্রশ্ন

436,804 টি উত্তর

136,766 টি মন্তব্য

185,096 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...