বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
70 জন দেখেছেন
"পবিত্র কুরআন" বিভাগে করেছেন (883 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (849 পয়েন্ট)
আল্লাহ তাআলা কোরআনে বলেছেন, নিশ্চয় ইসলাম ই আল্লাহর একমাত্র মনোনীত ধর্ম ।  ইসলাম ধর্মকে সত্য বলে ঘোষণা দিয়েছেন। আর অন্য সব গুলো মিথ্যে বলতে হবে ।
0 টি পছন্দ
করেছেন (4,542 পয়েন্ট)
কুরআন ও হাদিসের ভাষা অনুযায়ী অন্য সব ধর্ম মিথ্যা আর একমাত্র সত্য ধর্ম হলো ইসলাম। কেননা আল্লাহ তায়ালা পবিত্র কুরআনে নিজে বলেন: "যে ইসলাম ধর্ম ছাড়া অন্য কোনো ধর্ম তালাশ করবে কস্মিণকালেও তা গ্রহণযোগ্য হবে না এবং আখিরাতে সে ক্ষতিগ্রস্ত।" এই আয়াতটি থেকে বোঝা যায় ইসলাম ধর্ম ছাড়া অন্য যেকোনো ধর্ম মিথ্যা। সুতরাং অন্য সব ধর্ম মিথ্যা।
0 টি পছন্দ
করেছেন (6,778 পয়েন্ট)

পবিত্র কোরআনুল কারীম অনুসারে, ইসলাম ব্যতীত সকল ধর্ম বাতিল ও অগ্রহণযোগ্য। আল্লাহ তায়া’লা বলেন, 

সূরা আল ইমরান (آل عمران), আয়াত: ১৯

إِنَّ ٱلدِّينَ عِندَ ٱللَّهِ ٱلْإِسْلَٰمُ وَمَا ٱخْتَلَفَ ٱلَّذِينَ أُوتُوا۟ ٱلْكِتَٰبَ إِلَّا مِنۢ بَعْدِ مَا جَآءَهُمُ ٱلْعِلْمُ بَغْيًۢا بَيْنَهُمْ وَمَن يَكْفُرْ بِـَٔايَٰتِ ٱللَّهِ فَإِنَّ ٱللَّهَ سَرِيعُ ٱلْحِسَابِ

অর্থঃ নিঃসন্দেহে আল্লাহর নিকট গ্রহণযোগ্য দ্বীন একমাত্র ইসলাম। এবং যাদের প্রতি কিতাব দেয়া হয়েছে তাদের নিকট প্রকৃত জ্ঞান আসার পরও ওরা মতবিরোধে লিপ্ত হয়েছে, শুধুমাত্র পরস্পর বিদ্বেষবশতঃ, যারা আল্লাহর নিদর্শনসমূহের প্রতি কুফরী করে তাদের জানা উচিত যে, নিশ্চিতরূপে আল্লাহ হিসাব গ্রহণে অত্যন্ত দ্রুত।

মহান আল্লাহ তায়া’লা আরো বলেন,
সূরা আল ইমরান (آل عمران), আয়াত: ৮৫

وَمَن يَبْتَغِ غَيْرَ ٱلْإِسْلَٰمِ دِينًا فَلَن يُقْبَلَ مِنْهُ وَهُوَ فِى ٱلْءَاخِرَةِ مِنَ ٱلْخَٰسِرِينَ


অর্থঃ যে লোক ইসলাম ছাড়া অন্য কোন ধর্ম তালাশ করে, কস্মিণকালেও তা গ্রহণ করা হবে না এবং আখেরাতে সে ক্ষতি গ্রস্ত।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
2 টি উত্তর
17 মে 2015 "হিন্দু ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Umme Aysha Begum (42 পয়েন্ট)

342,886 টি প্রশ্ন

435,986 টি উত্তর

136,392 টি মন্তব্য

184,757 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...