বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
35 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
কোঁকড়া চুল সোজা করতে কি করা যেতে পারে , , কেউ বললে উপকৃত হতাম

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (3,211 পয়েন্ট)

দুধ

মুখকে পরিষ্কার রাখতে মুখে দুধ তো হরদম মেখেই থাকেন, কিন্তু চুল সোজা করতেও দুধ? শোনেননি জানি। আপনার চুলকে ময়েশ্চারাইজ করে সোজা করতে চুল কিন্তু দারুণ জিনিস হতে পারে।

উপকরণ

হাফ কাপ দুধ, হাফ কাপ জল।

পদ্ধতি

একটা স্প্রে বোতলে দুধ আর জল মিশিয়ে আপনার মাথায় ভালো করে স্প্রে করুন। তবে স্প্রে করার আগে দেখবেন চুলে যেন কোনো জট না থাকে। এরপর স্প্রে করে ভালো করে চুল আঁচড়ে নিন। ৩০ মিনিট রাখার পর চুলে শ্যাম্পু করে নিন। দেখবেন সপ্তাহে বার তিনেক করলে উপকার পাচ্ছেনই!

নারকেলের দুধ

নারকেলের দুধ কিন্তু আপনার চুলকে সহজেই সোজা করতে পারে। নারকেলের দুধ আপনার চুলকে ময়েশ্চারাইজ করে তো বটেই, তাছাড়া প্রাকৃতিকভাবে আপনার চুলকে স্মুদ অ্যান্ড সিল্কি যদি করতে চান, তাহলে নারকেলের দুধ আপনার বেস্ট অপশন হতে পারে। তাছাড়া নারকেলের দুধের অ্যান্টি-ব্যাকটেরিয়াল, অ্যান্টি-ফাঙ্গাল ও অ্যান্টি-ভাইরাল গুণ আপনার স্ক্যাল্পকেও ইনফেকশনের হাত থেকে রক্ষা করতে পারে।

উপকরণ

১ কাপ ফ্রেশ নারকেলের দুধ, ১ টা পাতিলেবুর রস।

পদ্ধতি

একটা কাঁচের জারে নারকেলের দুধ আর পাতিলেবুর রস মিশিয়ে নিন। তারপর পাত্রটিকে ঘণ্টাখানেক ফ্রিজে রাখুন। দেখবেন ওর ওপর একটা ক্রিমি আস্তরণ তৈরি হচ্ছে। ওই ক্রিমটি আপনার মাথায় স্ক্যাল্পে ভালো করে ম্যাসাজ করে লাগান ও ২০ মিনিট মতো রেখে দিন। মাথাকে শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে রাখুন যাতে আপনার চুল ময়েশ্চারাইজড থাকে। এরপর ৩০ মিনিট রেখে হালকা শ্যাম্পু করে নিন। চুল ভিজে থাকতে থাকতেই আঁচড়ে নিন ও শুকোতে দিন। দেখবেন ঘরে বসে পার্লারের স্ট্রেটনিং পাচ্ছেন!

Collected By : Dusbus

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
22 ফেব্রুয়ারি 2017 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন ahmed Rayhan2 (16 পয়েন্ট)
3 টি উত্তর
05 সেপ্টেম্বর 2016 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন মাহমুদুল হাসান(খান) (54 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর
16 অক্টোবর 2017 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন MRK (71 পয়েন্ট)

342,765 টি প্রশ্ন

435,840 টি উত্তর

136,327 টি মন্তব্য

184,710 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...