বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
45 জন দেখেছেন
"স্বপ্নের ব্যাখ্যা" বিভাগে করেছেন (207 পয়েন্ট)
কীভাবে বুজব যে আমি প্রেম পরেছি

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,366 পয়েন্ট)
কাউকে কাছে না পেলে তার জন্য মনটা ছটপট কার নাম প্রেম। এবং যার জন্য আপনার মন ছটপট করে এবং আবেগ অনুভব করে আপনি বুঝবেন আপনি তার প্রেমে পরে গেছেন।
0 টি পছন্দ
করেছেন (2,532 পয়েন্ট)

প্রেম হল অন্য কোন ব্যক্তির প্রতি কোন ভালোবাসার অনুভূতি, বা কোন দৃঢ় আকর্ষণ, এবং এসকল বিষয়ের ফলে সৃষ্ট আবেগ-অনুভূতি প্রকাশের উদ্দেশ্যে কোন ব্যক্তি কর্তৃক বিয়ের নিমিত্তে বিবাহপূর্ব সম্পর্ক গঠনকারী আচরণাবলি প্রকাশের পদক্ষেপ গ্রহণ করা।
,

কিছু লক্ষণে বুঝবেন মেয়েটি আপনার প্রেমে পড়েছেঃ 
আপনাকে দেখে মিষ্টি হাসি দিলে
মেয়েদের হাসিতে সাধারণত অনেক ধরনের কথা লুকিয়ে থাকে। এ কারণে হঠাৎ করে দেখেন যে সেই মেয়েটি প্রায়ই আপনাকে দেখে মিষ্টি করে হাসি দেয় তাহলে ভাববেন সে আপনাকে পছন্দ করে।

আপনার চেয়ে কোনোকিছুই তেমন গুরুত্বপূর্ণ নয়
যে মেয়েটি আপনাকে পছন্দ করে তার কাছে আপনার চেয়ে তেমন কোনো গুরুত্বপূর্ণ বিষয় নেই। আপনি যখন কথা বলতে আসেন তখন আপনার কথাকে বেশ মূল্যায়ন দিয়েই শুনছেন। তাহলে ভাববেন বিষয়টি সত্য, সে আপনার প্রতিই আকর্ষিত হচ্ছে।

আপনাকে যদি বলে 'তোমাকে একজন পছন্দ করে'
যখন কোন মেয়ে রহস্য করে বলবে যে, আপনাকে কেউ পছন্দ করে, কিন্তু আপনি তা জানেন না। এমন ধরনের কথা বললে আপনি ধরে নিতে পারেন যে মেয়েটি আপনার প্রতি আকর্ষিত হচ্ছে।

অকারণে আপনাকে ফোন দিলে
ভালোলাগার মানুষটিকে অকারণে ফোন দিতে ইচ্ছা করে। আর সে জন্যই যদি দেখেন আপনার পছন্দের মেয়েটি যদি আপনাকে অকারণেই ফোন দিয়ে থাকে তাহলে বুঝবেন মেয়েটি আপনার প্রতিই আকর্ষিত হচ্ছে।

অন্য মেয়ের দিকে আপনি তাকালে যদি ঈর্ষান্বিত হয়
এটা মেয়েদের একটি স্বাভাবিক বৈশিষ্ট্য যে পছন্দের মানুষটি যদি অন্য কোনো মেয়েদের দিকে তাকায় বা কথা বলে তাহলে তার প্রতি চরম ঈর্ষান্বিত হয়ে ওঠে। এমন ঘটনাটি যদি আপনার পছন্দের মেয়েটিও করে থাকে তাহলে ভাববেন সে সত্যিই আপনাকে ভালোবাসে।

আপনার কাছাকাছি এসে কোনো কথা বললে
স্বাভাবিকভাবে একটা নির্দিষ্ট দূরে থেকেই দুজন কথা বলে থাকে। কিন্তু যদি দেখেন যে সে আপনার সাথে কোনো কথা বলতে চাইলে নির্দিষ্ট দূরত্বের কিছুটা কাছেই এসে কথা বলছে তাহলে ভাববেন আপনার প্রতি সে অনেকটাই দুর্বল হয়ে যাচ্ছে।
.........

যখন কোনো মেয়েকে আপনার ভালো লাগবে, পরবর্তীতে আর কাউকেই আপনার ভালো লাগবে না, বুঝবেন আপনি ঐ মেয়ের প্রেমে পড়েছেন বা ভালোবাসেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
03 নভেম্বর 2015 "হিসাববিজ্ঞান+ ব্যবসায় শিক্ষা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rahaman (20 পয়েন্ট)
9 টি উত্তর
12 মার্চ 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rakib Hasan Raj (11 পয়েন্ট)
4 টি উত্তর

342,257 টি প্রশ্ন

435,371 টি উত্তর

136,136 টি মন্তব্য

184,541 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...