বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
98 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (19 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (3,263 পয়েন্ট)

বিবাহ পূর্বক বর্তমান সমাজে যে প্রেম 

ভালবাসা দেখা যায় তার কোনো 

সুফল/উপকারিতা নেই বরং রয়েছে 

অসংখ্যক ক্ষতি/কুফল/অপকারিতা। 

কিছু পেশ করা হলো  --------------------- 

প্রেম না করার উপকারিতা....... 

স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে....

রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে: আপনি যদি এখনও প্রেমে না জড়িয়ে থাকেন তাহলে আপনার জন্য সুখবর হল, একা থাকলে রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। কারণ প্রেম না করলে আপনাকে অহেতুক নানা বিষয়ে দুশ্চিন্তায় থাকতে হয় না। ব্যস্ততার মাঝে আপনার প্রিয় মানুষটিকে কিভাবে সময় দেবেন, কিভাবে মাসের শেষে নিজের পকেট ঠিক রাখবেন, প্রিয় মানুষটির রাগ কীভাবে ভাঙাবেন এসব বিষয় নিয়ে অহেতুক দুশ্চিন্তা করে নিজের রক্তচাপ বাড়িয়ে তো আর লাভ নেই।

হৃৎপিন্ড ভালো থাকে: প্রেমের সম্পর্ক থাকলে প্রতিনিয়তই ঝগড়াঝাটি, মানসিক অশান্তি, পারিবারিক কলহে মানুষদের হৃদপিন্ডের অনেক ক্ষতি হয়। যা পরবর্তীতে হার্ট অ্যাটাকের ঝুঁকি বাড়িয়ে দেয়। কিন্তু একা থাকলে অধিকাংশ সময়েই এই ধরণের ঝামেলা থাকে না। ফলে হৃৎপিন্ডের স্বাস্থ্য ভালো থাকে। তবে মনে রাখবেন দীর্ঘমেয়াদী একাকিত্বও হৃৎপিন্ডের জন্য খুব একটা ভালো নয়।

মস্তিষ্ক ভালো থাকে: সম্পর্কের বেড়াজালে আটকে গেলেই নানান রকম অশান্তি আর মানসিক চাপ ভর করে আপনার মাথায়। অতিরিক্ত মানসিক চাপ মস্তিষ্কের জন্য ক্ষতিকর। বরং একা থাকাই মস্তিষ্কের জন্য তুলনামূলকভাবে ভালো। কারণ একা থাকলে নিজের ইচ্ছের রাজা হয়ে যখন খুশি যা ইচ্ছে করা যায়। আর তাই মন থাকে ফুরফুরে।

অন্যন্য প্রেক্ষাপট... 

১. প্রেম না করলে টাকা পয়সা খরচ করতে হবে না খুব একটা। KFC, স্টার কাবাব, আর Pizza Hut-এ গিয়ে পুরা মাসের খরচের টাকার কথা ভুলে গিয়ে অযথা টাকা নষ্ট করতে হবেনা, 

২. মানষিক অশান্তিতে ভুগতে হবেনা। দিন রাত ছোটখাট বিষয় নিয়ে ঝগড়া করে মাথার তার ছিঁড়তে হবেনা।

৩. প্রেম কইরা ঝগড়াজাটি করে ভাঙ্গচুর করা থেকে বেঁচে যাবেন।

৪.মোবাইলে অতিরিক্ত ব্যালেন্সের প্রয়োজন নেই। 

৫. কোন প্রকারের গিফট কিনতে প্রচুর অর্থ চাহিদা দরকার হবে না।

৬. রাতে শান্তিমত ঘুমাইতে পারবেন, পড়াশোনায় মনোযোগি থাকবেন।

৭.কোন প্রকারের আজেবাজে কথা শুনতে হবে না।

৮.প্রেমিকার বিয়ে ঠিক হওয়ার পর যে তীব্র কষ্ট আর যন্ত্রণা সেটা থেকে মুক্ত থাকবেন। প্রেমিকার অন্যকারো সাথে বিয়ে হলে সেই বিয়ের রাতের মত কষ্টের রাত আপনার জীবনে আসবেনা।

৯. প্রেম না করলে আপনাকে ছেকা খেতে হবেনা।

১০. ছেকা না খেলে আপনি জীবনের এক তীব্র কষ্টের যন্ত্রণা পেতে হবে না, যেটা আপনারি ভাল।

১১. বন্ধু-বান্ধবদের সাথে সুসম্পর্ক বজায় থাকবে, প্রেমিকারে নিয়া কথায় কথায় ব্লেক মেইল হইতে হবে না, যাতে আপনার অনেক টাকা বেঁচে যাবে।

১২. প্রেম না করলে সব থেকে ইম্পটেন্ট উপকারটা হবে অসময়ে বিয়ে করে ঝামেলায় পড়তে হবে না, আগে নিজের পায়ে দাঁড়াইবেন! তারপর পছন্দ মত মেয়েকে বিয়ে করবেন। আপনিও খুশ, পরিবারও খুশ।

১৩. মিথ্যা কথা বলতে হবে না, প্রেমিক-প্রেমিকাকে তেল মাইরা কথা বলতে হবে না। 

১৪. খোঁচা মারা কথার হাত থেকে রক্ষা পাইবেন, নিজের যা আছে তা নিয়া সন্তুষ্ট থাকতে পারবেন।

১৫. প্রেমে পড়লে অনেকে দেবদাস হয়ে যায়, ফলাফল নেষায় আসক্তি! যদি প্রেম না করেন তবে ঐ পথে পা না বাড়ানোর ৮০% সম্ভাবনা।

১৬. প্রেম, ভালবাসা একটু আবেগিয় ব্যাপার. মান অভিমানে সুইসাইড করার প্রবোনতা থাকতে পারে, যদি নাই করেন তবে অকাল প্রয়াত হবার সম্ভাবনা নাই! 

১৭. প্রেম ভালবাসায় একটা সময় কাছের মানুষ থেকে দূরে সরিয়ে দেয়, আপনার ধ্যান জ্ঞান ঝুড়েই শুধু সে আর সে। এতে পারিবারিক শান্তি নষ্ট হয়।

১৮. সময়ের অপচয় হবে না।

0 টি পছন্দ
করেছেন (298 পয়েন্ট)
প্রেম করার উপকারিতা,,,, ১৷ প্রেম করলে নিজেকে সবসময় সুন্দর ও স্মার্ট রাখে৷ ২৷ প্রেম করলে একাকিত্ব দুর হয়৷ ৩৷ প্রেম করলে মানুষের মনে রোমনঞ্চকর অনুভূতির সৃস্টি করে। ৪৷ প্রেমের কথা শুনলে ও বললে মন ও শরীর ভালো থাকে, ফলে রোগ কম হয়৷ ৫৷ প্রেমে পরলে মানুষের মন ও শরীর শান্ত হয়। ৬৷ যারা প্রেম করতে জানে তাদের মনে ক্রোদের জন্ম নেয় না৷ ,,, প্রেমের অপকারিতা,,,, ইসলামী শরীয়তে প্রেম না করার ব্যাপারে কঠোর নিষেধ রয়েছে৷ ১৷ আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়৷ ২৷ প্রয়োজনের অতিরিক্ত সময় অপচয় হয়৷ ৩৷ সামাজীক ভাবে সম্মানের হানি হয়৷ ৪৷ প্রেম করলে তার মধ্যে লজ্জা থাকে না৷ ৫৷ প্রেম করলে রাতে ঠিক মতো ঘুমাতে পারবেন না৷ ৬৷ প্রেমিকার বিয়ে ঠিক হওয়ার পর যে তীব্র কষ্ট আর যন্ত্রণা সেটা থেকে মুক্ত থাকবেন। ৭৷ বন্ধু-বান্ধবদের সাথে সুসম্পর্ক বজায় থাকবে৷ ৮৷ মিথ্যা কথা বলতে হবে না, প্রেমিক-প্রেমিকা এক্ষেত্রে অনেক মিথ্যা কথা বলে৷ ৯৷ প্রেম ভালবাসায় একটা সময় কাছের মানুষ থেকে দূরে সরিয়ে দেয়৷ ১০৷ প্রেম না করলে সব থেকে Importend উপকারটা হবে অসময়ে বিয়ে করে ঝামেলায় পড়তে হবে না৷ ,,,,, তাই বলা যায় প্রেম না করাই উত্তম,,,,!
0 টি পছন্দ
করেছেন (1,656 পয়েন্ট)
প্রেম না করা ভালো প্রেমে পয়রা কত যে মানুষের জীবন নষ্ট হয়েছে এই সব উপকার হয় না বরং ভবিষ্যতে অভিশাপ হয়          

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

343,540 টি প্রশ্ন

436,637 টি উত্তর

136,686 টি মন্তব্য

185,008 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...