বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
55 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (729 পয়েন্ট)
বিস্তারিত বলবেন।

3 উত্তর

+3 টি পছন্দ
করেছেন (557 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
তারাদের স্থানে তারা সব সময়ই থাকে। কিন্তু দিনের বেলায় সূর্যের অধিক আলোর প্রভাবে ক্ষীণ আলোর তারা আর দেখা যায়না। এছাড়া দিনে সূর্যের নীল বা বেগুনী রঙ্গের আলো বায়ু মন্ডলের উপরে থাকা ওজন স্তর দ্বারা বিক্ষিপ্ত হয়ে নীল আকাশ সৃষ্টি করে। এই অধিক নীল আলোক সামিয়ানা ভেদ করে তারাদের আলো আমাদের চোখে পৌছায়না বলে দেখতে পাইনা। 
করেছেন (729 পয়েন্ট)
ধন্যবাদ বোন!
+2 টি পছন্দ
করেছেন (6,310 পয়েন্ট)
দিনের বেলায় সূর্যের আলো আমাদের চোখে পড়ে। একারণে নক্ষত্র বা তাঁরার আলো আমাদের চোখে পড়ে না। ফলে, দিনে আমরা তাঁরা দেখতে পাই না। কিন্তু, রাতে সূর্যের আলো না থাকায় তাঁরা থেকে আলো আমাদের চোখে এসে পড়ে, ফলে আমরা তাঁরা দেখতে পাই।
করেছেন (729 পয়েন্ট)
ধন্যবাদ ভাই!
+1 টি পছন্দ
করেছেন (7,716 পয়েন্ট)
দিনের বেলা যেহেতু আকাশে সূর্যই সবচেয়ে উজ্জলভাবে বিরাজ করে সেহেতু তারা আকাশে দেখা গেলেও লক্ষনীয় ভাবে ফুটে উঠে না। কিন্তু রাতে অবশ্য তারা উজ্জ্বল হিসেবে ফুটে উঠে। সেই জন্যই আমরা তারা দেখতে পাই।
করেছেন (729 পয়েন্ট)
ধন্যবাদ ভাই!

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
03 জুলাই "বিজ্ঞান ও প্রকৌশল" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
17 মার্চ 2015 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন sagarpramanik (195 পয়েন্ট)

342,404 টি প্রশ্ন

435,514 টি উত্তর

136,205 টি মন্তব্য

184,601 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...