বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
63 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
করেছেন (685 পয়েন্ট)
আত্বহত্যা করার কারনে উল্টা জাহান্নামে যাবে

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (258 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
না সে জান্নাতে যেতে পারবেনা। কারন সে তরবারি দিয়ে নিজেকে আত্ত হত্যা করল। আর আত্তহত্যা মহাপাপ। *বি.দ্র. পবিত্র আশুরার দিনে বুক চাপরানো, তরবারি তরবারি দিয়ে নিজেকে আঘাত দেওয়ার কোন দলিল নেই।
0 টি পছন্দ
করেছেন (9,009 পয়েন্ট)
আশুরার দিনে যদি কোনো শিয়া সম্প্রদায়ের লোক নিজের গায়ে তরবারি দিয়ে আঘাত করতে করতে মারা যায় তাহলে সে জান্নাতে নয় বরং জাহান্নামে যাবে।

আবূ হুরায়রাহ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, নাবী (সাঃ) বলেছেনঃ যে ব্যক্তি পাহাড়ের উপর থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করে, সে জাহান্নামের আগুনে পুড়বে, চিরদিন সে জাহান্নামের মধ্যে অনুরূপভাবে লাফিয়ে পড়তে থাকবে। যে ব্যক্তি বিষপান করে আত্মহত্যা করবে, তার বিষ জাহান্নামের আগুনের মধ্যে তার হাতে থাকবে, চিরকাল সে জাহান্নামের মধ্যে তা পান করতে থাকবে। যে ব্যক্তি লোহার আঘাতে আত্মহত্যা করবে, জাহান্নামের আগুনের মধ্যে সে লোহা তার হাতে থাকবে, চিরকাল সে তা দ্বারা নিজের পেটে আঘাত করতে থাকবে।

(আল-লুলু ওয়াল মারজান, হাদিস নম্বরঃ ৬৯, বুখারী হাদিস নম্বরঃ ৫৭৭৮ হাদিসের মানঃ সহিহ)।

হাসান বসরী (রহঃ) বলেন, জুনদুব ইবনে আবদুল্লাহ (রাঃ) বসরার এক মাসজিদে আমাদের নিকট হাদীস বর্ণনা করেন। সে দিন হতে আমরা না হাদীস ভুলেছি না আশংকা করেছি যে, জুনদুব (রহঃ) নাবী (সাঃ) এর প্রতি মিথ্যারোপ করেছেন। তিনি বলেন, আল্লাহর রাসূল (সাঃ) বলেছেন, তোমাদের পূর্ব যুগে এক ব্যক্তি আঘাত পেয়েছিল, তাতে কাতর হয়ে পড়েছিল। অতঃপর সে একটি ছুরি হাতে নিল এবং তা দিয়ে সে তার হাতটি কেটে ফেলল। ফলে রক্ত আর বন্ধ হল না। শেষ পর্যন্ত সে মারা গেল। মহান আল্লাহ বললেন, আমার বান্দাটি নিজেই প্রাণ দেয়ার ব্যাপারে আমার হতে অগ্রগামী হল। কাজেই, আমি তার উপর জান্নাত হারাম করে দিলাম।

(আল-লুলু ওয়াল মারজান, হাদিস নম্বরঃ ৭৩, বুখারী হাঃ ৩৪৬৩, হাদিসের মানঃ সহিহ)

পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলে রক্তাক্ত মাতমে ইসলামে এর কোন নির্দেশ নেই।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
18 অগাস্ট 2018 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Arafat Hossain Mizan (1,310 পয়েন্ট)

331,962 টি প্রশ্ন

422,830 টি উত্তর

131,366 টি মন্তব্য

181,219 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...