বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
37 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমি কোনো কাজ করতে গেলেই মনে নানা রকম দুশ্চিন্তা চলে আসে। বাইরে গেলে মনে হয় খারাপ কিছু হবে, বাইরে না গেলে ভালো হবে।  এখন এই কাজ টা করলে আমার ক্ষতি হবে। অই জায়গায় গেলে আমার পরিবারের কারোর খারাপ কিছু হবে৷ এসব করে করে সারাদিন অনেক আতংকে থাকি। এখন ই বুঝি মরে গেলাম এটা করলে। মাঝে মাঝে আব্বুর আম্মুর খারাপ কিছু হবে ভেবে কান্না করি অনেক।   মনে হয় একটার সাথে আর একটার লিংক আছে। কোনো সংযোগ আছে। আমি নিয়মিত নামাজ পরি। ইস্তেগফার পরি। তাও মন থেকে এসব যাচ্ছে না। মানসিক ভাবে খুব কষ্টে আছি। আদৌ কি একটার সাথে অন্য কোনো সংযোগ আছে কি? কিভাবে মুক্তি পেতে পারি দয়া করে জানাবেন।     

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (3,082 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

ইনশাআল্লাহ আশা করছি এবিষয়ে অনেক বিশেষজ্ঞ ভাইদের পরামর্শ আপনার উপকারে আসবে।

আমিও আল্পকথায় আপনাকে একটু পরামর্শ দিচ্ছি৷এককথায় যদি আপনার সবকথা বিবেচনা করে বলা হয়,আপনি চান যে,আপনি মনের এই সিদ্ধান্তহীনতা ও অস্থিরতা দূর করতে৷ সুতরাং- যখনই আপনার মঝে অস্থিরতা দেখা দিবে তখনই মনে না চাইলেও মনে মনে যিকির শুরু করে দিবেন কিংবা সঙ্গে সঙ্গে অজু করে নামায ও কোরআন তেলাওয়াত শুরু করে দিবেন। দেখবেন, ধীরে ধীরে অস্থিরতা দূর হয়ে যাবে এবং মনে স্থিরতা ও প্রশান্তি চলে আসবে।

পাশাপাশি নিম্নের দোয়াটিও পড়তে পারেন, রাসুলুল্লাহ ﷺ বলেছেন, পেরেশানগ্রস্থ লোকের দোয়া হলো–

اَللَّهُمَّ رَحْمَتَكَ أَرْجُو، فَلاَ تَكِلْنِي إِلَى نَفْسِي طَرْفَةَ عَيْنٍ، وَأَصْلِحْ لِي شَأْنِي كُلَّهُ لاَ إِلَهَ إِلاَّ أَنْتَ

অর্থ, হে আল্লাহ! আমি আপনার রহমাতের আশা করি। অতএব, আপনি মুহুর্তের জন্যও আমাকে আমার মনের নিকট সোপর্দ করে দিবেন না এবং আমার সার্বিক অবস্থা সংশোধন করে দিন। আপনি ছাড়া কোন ইলাহ নাই। (আল আদাবুল মুফরাদ ৭১২)

পরিশেষে আপনার জন্য আল্লাহর কাছে দোয়া করছি, তিনি যেন আপনার অন্তরে প্রশান্তি ও স্থিরতা দান করেন। নিশ্চয় তিনি সর্ব বিষয়ে শক্তিমান।

0 টি পছন্দ
করেছেন (151 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
এগুলো পুরো মনের দোষ।একটার সাথে একটার কোন সম্পর্ক নেই।কিছু কিছু মানুষের মস্তিষ্কর গঠন অত্যন্ত জটিল। এ ধরনের মস্তিষ্ক দিয়ে অনেক বড় কিছু করা যায়।অাপনারও তাই।অন্য কাজে মন দিন। মন খারাপ থাকলে youtube এ কিছু চ্যানেল অাছে The Bong Guy বা The ajayra ltd, ওখানকার ভিডিও দেখলে মন ভালো হতে বাধ্য।তাও না হলে সাইক্রেটিস্ট দেখান।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
13 সেপ্টেম্বর "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md.Redwan Hossain (67 পয়েন্ট)
0 টি উত্তর

332,137 টি প্রশ্ন

423,034 টি উত্তর

131,426 টি মন্তব্য

181,274 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...