বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
24 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
কি করবো আল্লাহ ছাড়া মনে হয় কেও নেই  পথে গাটে 

লজ্জা মুখ দেখায় না  যদি কেও আমার সাথে খারাপ কিছু

করে তাহলে আমার করনীয় কি ।             

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (9,027 পয়েন্ট)
যারা আপনাকে দেখলেই হাসা হাসি করে এবং উসকানি মুলক কথা বার্তা বলে বলুক। আপনি ধৈর্য ধরে থাকুন। এক্ষেত্রে করার কিছুই নেই। আল্লাহ তাআলা বলেছেন তিনি ধৈর্যশীলদের সাথে আছেন।

সবর বা ধৈর্য আল্লাহর পরিপূর্ণ মুমিন বান্দাদের বৈশিষ্ট্য। আল্লাহ তাআলা যাকে এই গুণ দেন; সেই এই গুণে সুসজ্জিত হয়।

পবিত্র কুরআনে আল্লাহ তাআলা নব্বই জায়গায় সবরের কথা বলেছেন। অতএব ভেবে দেখুন সবর কত গুরুত্বপূর্ণ! আল্লাহ তাআলা বিভিন্নভাবে সবরের গুরুত্ব বর্ণনা করেছেন।

নিচে তার কয়েকটি তুলে ধরা হলঃ আল্লাহ তাআলা তার পবিত্র গ্রন্থে সবর তথা ধৈর্যশীলদের প্রশংসা করেছেন এবং তাদেরকে হিসাব ছাড়া প্রতিদান দেবেন বলে উল্লেখ করেছেন। ইরশাদ হয়েছে, বলুন, হে আমার বিশ্বাসী বান্দাগণ! তোমরা তোমাদের পালনকর্তাকে ভয় কর। যারা এ দুনিয়াতে সৎকাজ করে, তাদের জন্যে রয়েছে পুণ্য। আল্লাহর পৃথিবী প্রশস্ত। যারা সবরকারী, তারাই তাদের পুরস্কার পায় অগণিত। (সূরা আয-যুমারঃ ১০)

আল্লাহ তাআলা বলেছেন, তিনি ধৈর্যশীলদের সাথে আছেন, তাদের জন্য হেদায়েত ও সুস্পষ্ট বিজয় নিয়ে। ইরশাদ হয়েছে, ‘আর তোমরা ধৈর্য্যধারণ কর। নিশ্চয়ই আল্লাহ তাআলা রয়েছেন ধৈর্য্যশীলদের সাথে। (সূরা আল- আনফালঃ ৪৬)
0 টি পছন্দ
করেছেন (64 পয়েন্ট)
আপনি ইসলামিক ও নবীর সকল আদেশ নিষেধ পালন করেন । যারা আপনাকে দেখে এখন হাসছে তারা কাল কেয়ামতে আপনাকে দেখে কাঁদবে আর আফসোস করবে এবং আপনিও তখন হাসতে পারবেন যত্তটা খুশি ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
09 সেপ্টেম্বর "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

332,137 টি প্রশ্ন

423,034 টি উত্তর

131,426 টি মন্তব্য

181,274 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...