বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
41 জন দেখেছেন
"ক্যারিয়ার" বিভাগে করেছেন (11 পয়েন্ট)

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (916 পয়েন্ট)
অর্থনীতি :( ।
0 টি পছন্দ
করেছেন (471 পয়েন্ট)
যদি ডিমান্ড পেতে চান তাহলে ইংরেজিতে অনার্স করুন।কারন বর্তমানে ইংরেজিতে অনার্সের অনেক ডিমান্ড।
0 টি পছন্দ
করেছেন (4,065 পয়েন্ট)
সত্যি কথা বললে বলা যায় মানবিক থেকে কোন সাবজেক্টেরই ডিমান্ড নেই।এমন নয় যে আপনি অর্থনীতি কিংবা ইংলিশ নিয়ে পড়েছেন বলে চাকরি আপনার পেছনে ছুটবে অথবা আপনাকে আলাদাভাবে দাম দেবে।সরকারি চাকরিতে সাবজেক্ট কোন ফ্যাক্ট নয়।বেসরকারির ক্ষেত্রেও এখন আর তেমন সাবজেক্ট দেখে না।শুধু শিক্ষকতার ক্ষেত্রে সাবজেক্ট ম্যাটার করে।তবে সাইন্সের ক্ষেত্রে নির্দিষ্ট বিষয়ে বিশেষজ্ঞ প্রয়োজন হয়।তাই সেখানে সাবজেক্ট আলাদাভাবে ভূমিকা রাখে।কিন্তু এখন তাদের কর্মক্ষেত্রও সীমিত।ফলে তারাও এখন চাকরিতে সাবজেক্ট দিয়ে অতটা গুরুত্ব পাচ্ছে না।অন্যদিকে কমার্সের ক্ষেত্রেও সাবজেক্ট ফ্যাক্ট করে।সেখানে হিসাববিজ্ঞান,ম্যানেজমেন্ট,মার্কেটিং সাবজেক্টগুলোর কিছুটা চাহিদা রয়েছে।মানবিকের বিষয় হিসেবে আপনি রাষ্ট্রবিজ্ঞান,সমাজবিজ্ঞান,অর্থনীতি,ইংরেজি নিয়ে অনার্স করলে একটু বেশি দাম পেলেও পেতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

332,587 টি প্রশ্ন

423,423 টি উত্তর

131,568 টি মন্তব্য

181,398 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...