বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
70 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সম্পাদিত

3 উত্তর

+3 টি পছন্দ
করেছেন (6,445 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
  1. আব্দুল মুনয়িম খান।
  2. আবুল কালাম নেছারী।
  3. ওবায়দুল্লাহ তারেক।
  4. মুনায়েম বিল্লাহ।
  5. মশিউর রহমান।
  6. আবু রায়হান।
  7. শাহাবুদ্দীন শিহাব।
  8. রাকিবুল হাসান।
  9. তাওহীদ জামিল।
  10. ইকবাল মাহমুদ।
  11. আরিফ আরিয়ান।
  12. সাইদ আহমদ।
  13. আহমাদ আব্দুল্লাহ।
  14. তাহসিনুল ইসলাম।
  15. মাহফুজুল আলম।
  16. হুসাইন আদনান।
  17. মুহাম্মাদ বদরুজ্জামান।
  18. অ্যাডভোকেট রোকনুজ্জামান।
  19. কুতুব উদ্দীন কায়েস।
  20. হাসান নাকিব।
  21. আল-আমিন সাদ।
  22. আব্দুন নূর।
করেছেন (6,778 পয়েন্ট)
আবু সুফিয়ান,মুহিব খানের মত বিখ্যাত ইসলামী সংগীতশিল্পীর নাম বাদ দিলেন যে?

অথচ এখানকার চার-পাঁচজন ছাড়া কারো নাম জীবনে শুনিইনি!
করেছেন (6,445 পয়েন্ট)
আবু সুফিয়ান?

আপনি কার কথা বলছেন? সে তো অহংকারী। কলরব থেকে বিচ্ছিন্ন হয়েছে যে/কলরব পরিবার কে যে দেখতেই পারে না, সে আবার শিল্পী হয় কী করে?
করেছেন (6,778 পয়েন্ট)
হা হা হা! ভাইজান, আপনি দেখছি প্রকৃত ঘটনা সম্পর্কে কিছুই জানেন না! আবু সুফিয়ান নয়, বরং মোহাম্মদ বদরুজ্জামানই কলরবের ভাঙনের মূল। তিনি গ্ল্যামার আর লোভের বশে আইনুদ্দিন আল আজাদ(রহঃ) এর হাতে গড়া সুরকেন্দ্রকে ভেঙে নিজে হলিটিউন বানিয়েছেন। 

আর যিনি ছিলেন আইনুদ্দিন(রহঃ) এর হাতে গড়া শিষ্য, যিনি শত লোভ উপেক্ষা করে ওস্তাদের মোহাব্বতে গড়া সুরকেন্দ্রকে টিকিয়ে রেখেছেন, তাকে আপনি বলছেন অহংকারী! আপনাকে ভুল ব্যাখা জানানো হয়েছে। আল্লাহ আমাদেরকে অযথা অন্যের প্রতি খারাপ ধারণা পোষণ থেকে হিফাযত করুন!
করেছেন (6,445 পয়েন্ট)

@জাহিন আব্দুল্লাহ,

হযরত আইনুদ্দীন আল আজাদ (রঃ)-এর দ্বারা তৈরিকৃত জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরব শিল্পীগোষ্ঠী থেকে অব্যহতি পাওয়া শিল্পী আবু সুফিয়ানের নতুন সংগঠন 'আইনুদ্দীন (রঃ) কলরব'-এর নামে ভুয়া রেজিস্ট্রেশন চিহ্নিত হওয়ার পর তাকে কলরব থেকে বহিস্কার করা হয়। এমনকি! এর জন্য তাকে গ্রেফতার পর্যন্ত ও করেছিল পুলিশ। উক্ত কর্মকাণ্ডের জন্য কলরব থেকে বহিস্কৃত আবু সুফিয়ান। তাই, তাকে এখন আর কলরবের সাথে দেখা যায় না।

প্রসঙ্গত, কলরব শিল্পীগোষ্ঠীর যুগ্ম নির্বাহী পরিচালকের দায়িত্বে ছিলেন আবু সুফিয়ান। সংগঠনের শৃঙ্খলাবিরোধী নানা কর্মকাণ্ডের অভিযোগে ৫ নভেম্বর ২০১৭ সালে তাকে কলরব পরিবার থেকে বহিস্কার করা হয়। ২০১৭ সালের আগষ্ট মাসে নিজেকে প্রধান পরিচালক দাবি করে 'কলরব' নামে নতুন সংগঠন ঘোষণা করেন আবু সুফিয়ান। এরমধ্যে বানিয়ে নিয়েছেন সংস্কৃতি মন্ত্রণালয়ের ভুয়া নিবন্ধন সনদ। যার কথিত নম্বর হলোঃ ০৯-৭২৫৩।

কলরবের নাম চুরি করে কলরবের নামে নিবন্ধন করে আবু সুফিয়ান সংগীত সংগঠন করছিল। মানুষ একটা খ্যাতি পেলেই ধরাকে প্রচার করা শুরু করে, যার পরিণতিতে তাকে কলরব থেকে বহিস্কার করা হয়। এজন্য এখন তাকে আর কলরব শিল্পীগোষ্ঠীতে দেখা যায় না। তার উচিত ছিল - উক্ত কর্মকাণ্ডের জন্য ক্ষমা চেয়ে কলরবের সাথেই থাকা; কিন্তু তিনি অহংকার করে এখন নিজেই কলরবের নামে নিবন্ধন করে জনপ্রিয় হতে চাইছেন।

0 টি পছন্দ
করেছেন (213 পয়েন্ট)
  • মশিউর রহমান 
  • নওশাদ মাহফুজ 
  • ইকবাল হোসাইন
  • মুনায়েম বিল্লাহ
  • আমিরুল মুমিনিন মানিক
  • মুহিব খান
  • তারেক মনোয়ার 
  • রোকনুজ্জামান
  • নেয়ামতুল্লাহ নিজামি
  • আবু রায়হান
  • ওবায়দুল্লাহ তারেক
0 টি পছন্দ
করেছেন (416 পয়েন্ট)
☆ আসহাব উদ্দিন আল-আজাদ। (আল মদিনা শিল্পী গোষ্ঠী) ☆ আলমগীর বিন কবির। (নবজাগরণ শিল্পী গোষ্ঠী) ☆ জাগ্রত কবি মুহিব খান। (ঢাকা) ☆ আবু সাঈদ। (কলরব) ☆ আবু রায়হান। (কলরব) ☆ সানাউল্লাহ সাইমুন। (ফেনি)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

6 টি উত্তর
07 সেপ্টেম্বর "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
2 টি উত্তর
06 সেপ্টেম্বর "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Akramul Haque Firoz (114 পয়েন্ট)
0 টি উত্তর
02 অগাস্ট "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Saiyan khan (1,643 পয়েন্ট)

342,812 টি প্রশ্ন

435,891 টি উত্তর

136,349 টি মন্তব্য

184,723 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...