বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
46 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
করেছেন (198 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
পাঁচ ওয়াক্ত নামাজ পড়ুন। দৈনিক পাঁচবার অজু করুন। আমি মনে করি আজুর পানি আপনার মুখের ত্বক ভালো  রাখবে।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,077 পয়েন্ট)

অনেকে ভাবেন যে, রাতে ঘুমানোর আগে ত্বক পরিষ্কার করলে সকালে আর ত্বক পরিষ্কার করার দরকার নেই; কিন্তু রাতে ঘুমানোর সময় ত্বক থেকে তেল, মৃতকোষ, ব্যাকটেরিয়া - ইত্যাদি বের হয়। এ থেকে ত্বক ফাটাসহ বিভিন্ন সমস্যা দেখা দেয়। সেজন্য সকালে ঠিকমত ত্বক পরিষ্কার করা উচিত, যাতে এ ধরনের সমস্যা না হয়।

ত্বক শুষ্ক ধরনের হলে বেশি বেশি পানি পান করতে হবে, এতে ত্বক আর্দ্র হবে। পর্যাপ্ত পানি পান করা শরীরের জন্য ভাল। এতে শরীর থেকে টক্সিন বা দূষিত পদার্থ দূর হবে, ত্বক উজ্জ্বল হবে - ইত্যাদি; কিন্তু শুষ্ক ত্বকে আর্দ্রতার সঙ্গে এর কোনো সম্পর্ক নেই। তবে, নিয়মিত পর্যাপ্ত পানি পান খুবই ভাল অভ্যাস। এতে ত্বকের অন্য অনেক সমস্যা দূর হতে পারে।

তৈলাক্ত বা অ্যাকনে প্রবণ ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করলে সমস্যা আরো বাড়তে পারে, এটা ভেবে অনেকে একেবারেই ময়েশ্চারাইজার ব্যবহার করেন না। এটা একেবারেই ঠিক নয়। সুন্দর ত্বকের জন্য প্রয়োজন আর্দ্রতা ও সুরক্ষা।

যথাযথ সুরক্ষা না থাকলে দূষণ, ফ্রি র‍্যাডিক্যাল্স ও অন্যান্য ক্ষতিকর উপাদান থেকে ত্বকের ক্ষতি হতে পারে। তবে কতটা পরিমাণে ময়েশ্চারাইজার ব্যবহার করবেন, সে বিষয়ে বিশেষজ্ঞের পরামর্শ নিন। কারণ, অতিরিক্ত ময়েশ্চারাইজার ব্যবহারে আবার ত্বকের সমস্যা সৃষ্টি হতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর

332,156 টি প্রশ্ন

423,046 টি উত্তর

131,425 টি মন্তব্য

181,278 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...