বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
59 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (365 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,462 পয়েন্ট)
কাউকে ভুলে যাওয়ার জন্য নতুন রিলেশনে যাওয়া ঠিক হবে না। আপনি সবসময় ব্যাস্ত থাকুন, নিজে কে নিয়ে চিন্তা করুন, জীবনের মান উন্নয়ন করার চিন্তা করুন। পরিবারে, বন্ধুদের সাথে হাসিমুখে সময় কাটান। উক্ত সম্পর্কের সকল স্মৃতি ভুলে যান, নষ্ট করেদিন। এই সম্পর্কের কথা কখন চিন্তা করবেন না, এই চিন্তা মাথায় আসলে এড়িয়ে অন্যকিছু চিন্তা করুন। আশাকরি সময়ের সাথে সাথে আপনি আপনার আগের সম্পর্ক ভুলে যেতে সক্ষম হবেন।
0 টি পছন্দ
করেছেন (3,082 পয়েন্ট)

একজন মানুষ হঠাৎ করে যখন ভালোবাসার মানুষটিকে হারিয়ে ফেলে তখন মানুষের ভেতরে হতাশা, অস্থিরতা, উদ্বিগ্নতা তৈরি করে। ফলে মানুষ একটা খুঁটির আশ্রয় চায়। অনেকটা ভেসে যাওয়া মানুষের একটা খড়কুটো আঁকড়ে ধরবার মতন।এসময় সম্পর্কের বাজে দিকগুলো মাথায় না এসে প্রাধান্য পায় ভালো সময়গুলো। ফিরে যেতে ইচ্ছে করে আগের সময়টাতে। পেতে ইচ্ছে করে আগের যত্ন করা ভালোবাসাটা।আর এই সমস্যা থেকে দূরে যেতে চেষ্টা করুন মানুষের সাথে মিশতে। বন্ধুদের আড্ডায় যেতে। বান্ধুদের সাথে ঘুরে বেড়াতে।পরিবারকে সময় দিতে। নিজেকে বোঝাতে চেষ্টা করুন যে আপনার যত্ন নেওয়ার আরো অনেকে আছে।

হ্যা!সত্য এটাই যে এসময়ে আপনার জীবনে কেউ আসলে আপনি সহজেই আগের কথা বা স্মৃতিগুলো ভুলতে পারবেন কিন্তু এতে এক্সিডেন এর ঝুঁকি বেশি৷ তাই এমনটা না করায় ভালো৷আগে এদুশ্চিন্তা থেকে আপনি পুরোপুরি সেরে উঠুন৷আপনি যদি সত্যিই তাকে ভুলে যেতে চান তবে আগে এই কথাটা আপনাকে খুব ভালো করে মনস্থির করে নিতে হবে।তার পর তার যত স্মৃতি আছে যেমন "পিক., মোবাইল নাম্বার,গিফট ইত্যাদি, তাকে ফেরত অথবা ফেলে দিন অর্থাৎ এমন কিছু আপনার সামনে রাখা যাবে না যা দেখলে আপনাকে তার কথা মনে করে দেয়।চেষ্টা করুন তার সাথে কথা বা দেখা না করার,তার সাথে কাটানো বাজে মুহূর্ত গুলো মনে করুন আর ভালো মুহূর্ত গুলো ভুলে যান।

ভালোবাসার মানুষটির প্রতি আপনার দূর্বলতা এটা একটা নেশার মতো। আর তার প্রতি এই নেশাকে কাটিয়ে উঠতে নতুন কোন নেশাকে আপন করে নিন। তবে সেটা মাদক কিংবা হঠাৎ করে বেছে নেওয়া কোন মানুষ নয়। বরং নতুন কোন শখ, লোখালেখি, সমাজকল্যান, ফেলে আসা নানারকম কাজ যেমন- রান্না, সাঁতার কাটা, সাইকেল চালানো, ছবি আঁকা- এসব কিছুকে আপন করে নিন। নতুন কোন লক্ষ্যকে খুঁজে নিন। কোন কিছু নেই এমন ভাবটা ফেরত এলে সেই নতুন লক্ষ্যকে নিয়ে মেতে উঠুন।

এভাবে চেষ্টা করে আপনি ভুলে যেতে পারেন,পুরনো স্মৃতিগুলো৷

সুতরাং -হুট করে নতুন একজনকে জীবনে জায়গা দেওয়ার কোন মানে নেই৷ 

সত্যিকারের প্রেমগুলো অনেকটা হুট করে আসে,আর আপনার জীবনেও আবার আসবে৷তবে হুট করে আসলেও ভেবেচিন্তে পা বাড়াবেন৷ পূর্বে পাওয়া কষ্টগুলো থেকে শিক্ষা নিবেন৷ 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
আমি জিনা করেছিলাম।আমি আল্লাহর কাছে মনে মনে অনুতপ্ত হয়েছি,ক্ষমা চেয়েছি কিন্তু নামাজ পরে তওবা করিনি।আমি তখন জানতাম না যে এরকম ব্যভিচার করলে পবিত্র কাউকে বিয়ে করা যায়না।আমি আমার স্বামীকে বিয়ের আগে জানিয়েছিলাম যে আমার আগে একজনের সাথে সম্পর্ক ছিল কিন্তু জিনার কথা লজ্জায় বলিনি।বিয়ের কিছুিদন পর সে সব জেনে যায়।এখন সে আমাকে খুব সন্দেহ করে।আমি জানি সেটা তার দোষ না।কিন্তু আমাদের সংসার প্রায় ভেঙ্গে যাওয়ার পথে।আমি ইস্তেগফারের নামাজ পরে আল্লাহর কাছে মাফ চেয়েছি।আমি আমার স্বামীকে অনেক ভালোবাসি।কিন্তু কিভাবে সব ঠিক হবে বুঝি না।আমার জন্য দোয়া করবেন যেন আল্লাহ আমাকে মাফ করেন।?
06 জানুয়ারি 2016 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন সিমিন (11 পয়েন্ট)

331,939 টি প্রশ্ন

422,808 টি উত্তর

131,362 টি মন্তব্য

181,210 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...