বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
31 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (198 পয়েন্ট)
আমার বয়স ২২ বছর। আমার যখন থেকে দাঁড়ি ওঠা শুরু হয়েছে, তখন থেকেই ২/১ টা দাঁড়ি লাল দেখতাম। ধিরে ধিরে ২/১ টা করে, এখন আমার অনেক গুলো দাঁড়িই লাল হয়ে গেছে। আমার মনে হয়, আর কয়েক বছর পর, আমার সব দাঁড়িই, কালো থেকে লাল হয়ে যাবে। এখন আমি কি করতে পারি? কি কারনে এমন হইছে?

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,418 পয়েন্ট)
প্রয়োজনীয় পুষ্টির অভাবে মাথার চুল, দাড়ি ও ছোট গোঁফ লাল হয়ে যেতে পারে। তাই মাথার চুল, দাড়ি ও ছোট গোঁফ যাতে লাল না হয়, সহজে পেকে না যায় এবং সবসময় প্রাণবন্ত থাকে, সেজন‍্য মাথার চুল, দাড়ি ও ছোট গোঁফে নিয়মিত কালোজিরার তেল বা সরিষার তেল ব‍্যবহার করতে হবে। যাদের মাথার চুল, দাড়ি বা ছোট গোঁফ লাল হয়ে গেছে বা লাল হতে শুরু করেছে, তারা যদি নিয়মিত এগুলোতে কালোজিরার তেল বা সরিষার তেল ব‍্যবহার করে, তাহলে একটা সময় এগুলো কালো, প্রাণবন্ত বা সতেজ কালারে পরিণত হবে। কালোজিরার তেল বা সরিষার তেলে যে পরিমাণ পুষ্টি রয়েছে, তা মাথার চুল, দাড়ি ও ছোট গোঁফের সতেজতার জন‍্য অত্যন্ত জরুরী। এসব তেল নিয়মিত ব‍্যবহারের ফলে চুল, দাড়ি ও গোঁফ সহজে পেকে যাওয়ার হাত থেকে রক্ষা পায়। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
05 ফেব্রুয়ারি 2017 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rakib howladar (14 পয়েন্ট)

332,156 টি প্রশ্ন

423,046 টি উত্তর

131,425 টি মন্তব্য

181,278 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...