বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
97 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (785 পয়েন্ট)
জাতিসংঘ বা অন্যান্য সংঘটন সমূহ তাদের কিছুই করার নেই। সরকারও কিছু করছে না।পৃথিবী শেষ।সামনে টেম্পারেচার হবে ৫০° সেলসিয়াস।

2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (8,213 পয়েন্ট)

আমাজনের গহীন জঙ্গলে প্রচুর পরিমাণে খনিজ সম্পদ রয়েছে। বর্তমান বিশ্বের তাবৎ শক্তিশালী দেশসমূহের কুটিল দৃষ্টি পড়ে আছে ও-ই সম্পদগুলোর দিকে। তাই সামান্য(!!!) গাছপালা পুড়ে গেলে তাদের কী যায় আসে?

আশা করি বুঝতে পেরেছেন। 

করেছেন (785 পয়েন্ট)
এটা কোনো যৌক্তিক কারণ হতে পারে?কারণ সম্পদ দিয়ে কি হবে যখন বাচার উপকরণ অক্সিজেনই থাকবে না।
এ ছাড়া এমাজন পোড়ার পরিণাম তো অত্যন্ত ভয়াবহ।
করেছেন (8,213 পয়েন্ট)
এটা ওসব দেশকে কে বোঝাবে?
করেছেন (785 পয়েন্ট)
ভাবছিলাম জাতিসংঘ কিছু বলবে। :-(
করেছেন (8,213 পয়েন্ট)
হাসি পেল৷ UNO(United non-muslim organisation) এর একমাত্র কাজ হলো মুসলিম দেশ গুলোতে অবরোধ আরোপ করা, আমেরিকা-ইসরাইলের আগ্রাসনের সময় বসে বসে তামাশা দেখা আর মাঝে মাঝে "উদ্বেগ" প্রকাশ করা! এর বাইরে জাতিসংঘের কি জীবনে কিছু করার ক্ষমতা আছে?  :-/
করেছেন (785 পয়েন্ট)
আগে জানতাম না।পৃথিবীতে শান্তি নেই ভাবছি পৃথিবীতে থাকবো না মঙ্গলে চলে যাচ্ছি... ;-)
0 টি পছন্দ
করেছেন (4,286 পয়েন্ট)
মানুষ তার স্বার্থের বাইরে একপাও ফেলে না।সেখানে সংগঠন গুলোর লাভ না থাকলে কেন তারা আমাজনে আগুন নেভাতে যাবে বা এ ব্যাপারে পদক্ষেপ নিবে।আপনি জানেন,আমি জানি,সংস্থাগুলো সহ বিশ্ববাসী জানে যে আমাজন ২০ শতাংশ অক্সিজেনের যোগান দেয়।কিন্তু আমরা কেউই ব্যবস্থা নিচ্ছি না কারণ আমরা এখনো প্রত্যক্ষভাবে ক্ষতির শিকার হইনি।আমরা শুধু মুখে বলি ব্যবস্থা গ্রহণ করা উচিত।কিন্তু কাজের কাজ কিছুই করি না।যাহোক,মাথা যার মাথা ব্যথাও তার।তাই এখন ব্রাজিল আগুন নেভানোর চেষ্টা করছে,সাথে অন্যান্য দেশগুলোও।
করেছেন (785 পয়েন্ট)
ভাবছি তাহলে জাতিসংঘ জন্মলগ্ন হতে যে উদ্যেগগুলো নিচ্ছে ওসবে কি ধরণের স্বার্থ ছিলো তাদের?
করেছেন (4,286 পয়েন্ট)
সরাসরি তো জাতিসংঘের স্বার্থ চোখে পড়বে না।আপনি কি মানেন যে জাতিসংঘ মূলত আমেরিকার দ্বারা পরিচালিত হয়।জাতিসংঘ কখনো এমনিতেই সাহায্য করে না।তারা সাহায্যের আড়ালে সেদেশের রাজনীতিতে নিয়ন্ত্রণ আনার চেষ্টা করে।বিশ্বায়নের নামে নিজেদের পণ্য বিক্রি করে।তারা অন্যদেশগুলোকে নিজেদের প্রতি নির্ভরশীল করতে চায়।অনুন্নত ও উন্নয়নশীল দেশের অর্থনীতি তারা নিয়ন্ত্রণ করে।তবে কিছু ক্ষেত্রে সত্যিই উন্নয়ন করে,সাহায্য-সহযোগিতা করে।নাহলে তো তাদের অস্তিত্ত্ব হুমকির মুখে পড়ে যাবে।
করেছেন (785 পয়েন্ট)
হুম কথা ঠিক,আমি জানি সারা বিশ্বই আমেরিকা নিয়ন্ত্রন করছে এবং ভবিষ্যতে করবে এবং ওয়ার্ল্ড ব্যাংক সহ অন্যান্যসব আমেরিকার  স্বার্থে কাজ করে

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
28 মে 2018 "বিনোদন ও মিডিয়া" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mohammad Tamim (91 পয়েন্ট)
0 টি উত্তর

360,111 টি প্রশ্ন

455,307 টি উত্তর

142,576 টি মন্তব্য

190,369 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...