বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
46 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সম্পাদিত
ইসলামের দৃষ্টিতে কোনো মেয়ে বিয়ের আগে সহবাস করলে অপবিত্র হয়ে যায়, উক্ত মেয়েকে কোনো ছেলে বিয়ে করলে ঘড়ে আল্লাহর রহমত থাকে না।

কিন্তু কোনো মেয়েকে বিশেষ বিভিন্ন অঙ্গে স্পর্শ এবং কিস করলে কি ইসলামের দৃষ্টিতে উক্ত মেয়ে অপবিত্র? অভিজ্ঞ সিনিয়র ভাইয়েরা কুরআন এবং হাদিস দিয়ে উত্তর দেবার চেষ্টা করুন।

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (10,090 পয়েন্ট)
ইসলামের দৃষ্টিতে কোনো মেয়ে বিয়ের আগে হোক আর পরে হোক সহবাস করলে অপবিত্র হয়ে যায়। তাদের উপর গোসল ওয়াজিব।

আলী (রাঃ) হতে বর্ণিত আছে, তিনি বলেন, আমি নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে বীর্যরস প্রসঙ্গে প্রশ্ন করলাম। তিনি বলেনঃ বীর্যরস বের হলে অযু করতে হবে এবং বীর্যপাত হলে গোসল করতে হবে।

সূনান আত তিরমিজী হাদিস নম্বরঃ ১১৪ হাদিসের মানঃ সহিহ।

আবূ হুরায়রা (রাঃ) নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের নিকট থেকে বর্ণনা করেছেন তিনি বলেন, যখন কোন ব্যাক্তি তার কাম স্পৃহা চরিতার্থ করার উদ্দেশ্যে স্ত্রীর উপর সমাগম হবে এবং পুরুষের গুপ্তস্থান স্ত্রী-অংগে প্রবেশ করাবে (সহবাস করবে) তার উপর গোসল ওয়াজিব হবে।

সূনান আবু দাউদ হাদিস নম্বরঃ ২১৬ হাদিসের মানঃ সহিহ।

উক্ত মেয়েকে কোনো ছেলে বিয়ে করলে ঘড়ে আল্লাহর রহমত থাকে না এটা কুসংস্কার।

কিন্তু কোনো মেয়েকে বিশেষ বিভিন্ন অঙ্গে স্পর্শ এবং কিস করলে ইসলামের দৃষ্টিতে উক্ত মেয়ে অপবিত্র হবেনা যদিনা তাদের বীর্যরস বের হয়।

[তবে স্ত্রী ব্যতীত এরকম হারাম কাজ থেকে বিরত থাকুন]

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

341,107 টি প্রশ্ন

434,274 টি উত্তর

135,696 টি মন্তব্য

184,101 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...