বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
39 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (24 পয়েন্ট)
কিন্তু আমরা সাধারণত জানি যে প্রথম কমা ৩ অঙ্ক পর ও দ্বিতীয় কমা ২ অঙ্ক পর বসে। ধারাবাহিকভাবে দ্বিতীয় কমা হতে ২ অঙ্ক পরপর কমা বসে।৷ যার ফলে হাজার, লাখ ও কোটি সহজে পড়া যায়। কিন্তু ক্যালকুলেটরে ৩ অঙ্ক পরপর কমা দেখায়। এর কারণ ও ব্যাখ্যা জানতে চাই। 

2 উত্তর

+4 টি পছন্দ
করেছেন (6,274 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
বাংলাদেশ লক্ষ, কোটি দ্বারা হিসাব করা হয়। কিন্তু, ক্যালকুলেটর বাংলাদেশের নিয়ম মেনে চলে না। ক্যালকুলেটর আন্তর্জাতিক রীতে চলে, যেখানে, হাজার, মিলিয়ন, বিলিয়ন, ট্রিলিওন অনুযায়ী হিসেবে করা হয়। তাই, ক্যালকুলেটরে তিন ঘর পর কমা বসানো হয়।
0 টি পছন্দ
করেছেন (618 পয়েন্ট)
ক্যালকুলেটরে আন্তর্জাতিক রীতি ব্যবহৃত হয়েছে ।আন্তর্জাতিক রীতিতে ৩ অঙ্কের পর কমা বসে।তাই ক্যালকুলেটরে ৩ অঙ্কের পর কমা বসেছে ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

341,422 টি প্রশ্ন

434,578 টি উত্তর

135,844 টি মন্তব্য

184,204 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...