বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
32 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আগে পিরিয়ড অনিয়মিত ছিলো তবে সেটা 45দিনের ভিতর হয়ে যেতু।এখন তিন মাসের বেশি হয়ে গেলো পিরিয়ড হচ্ছে না।এম এম কিড এটার সিঙ্গেল টা বাদে বাকি চারটা খেয়েছি তবুও হলোনা।প্রেগনেন্সি না।বয়স 33 এখন কি করতে পারি বা কোন ঔষধ খেলে পিরিয়ড নিয়মিত হবে।দয়া করে যানাবেন।খুব উপকার হবে।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (31 পয়েন্ট)
আপনি যদি সত্যিই কনসিভ না করে থাকেন তবে হামদর্দ কোম্পানীর মাস্তুরীন সিরাপ আপনার বয়সের সাথে মিল রেখে 2/3 চামচ করে দিনে তিনবার খান। একটানা 21দিন খাওয়ার পর 7 দিন অপেক্ষা করুন। তবু যদি মিন্স না হয় তবে একই নিয়মে পূণরায় 21 দিন খান। আশাকরি ভালো ফল পাবেন।
0 টি পছন্দ
করেছেন (116 পয়েন্ট)
নিম্নোক্ত কারণে মাসিক বন্ধ থাকতে পারে: *শরীরে ইস্ট্রোজেন ও প্রোজেস্টেরন হরমোনের তারতম্যের কারণে এই সমস্যা হয়। *বিবাহিত নারীরা হঠাৎ জন্মনিয়ন্ত্রক ওষুধ বন্ধ করে দিলে হতে পারে। *বিভিন্ন ধরনের মানসিক চাপের ফলে হতে পারে। *শরীরের রক্ত কমে গেলে অর্থাৎ এনিমিয়া হলে অনিয়মিত মাসিক হওয়ার আশঙ্কা থাকে। *ওজন বেড়ে গেলে এই সমস্যা হয়। *জরায়ুর বিভিন্ন জটিলতার কারণে হতে পারে। *সহবাসের সময় পুরুষের শরীর থেকে আসা অসুখের কারণে হতে পারে। যেমন : গনোরিয়া, সিফিলিস ইত্যাদি। *শরীরে টিউমার ও ক্যানসার ইত্যাদি অসুখে হতে পারে। *প্রি মেনোপজের সময় হয়ে থাকে। *যেসব নারী শিশুদের বুকের দুধ খাওয়ান সেসব নারীর অনিয়মিত ঋতুস্রাব হতে পারে। যদি বছরে ৩ বারের কম মাসিক হয় তবে ভালো ডাক্তারের পরামর্শ নিন। নিয়মিত শরীরচর্চা করুন। চাপমুক্ত থাকার চেষ্টা করুন। বেশি করে আয়রন সমৃদ্ধ খাবার খান যাতে রক্তস্বল্পতা না হয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

321,451 টি প্রশ্ন

411,678 টি উত্তর

127,475 টি মন্তব্য

177,204 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...