বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
31 জন দেখেছেন
"তথ্য-প্রযুক্তি" বিভাগে করেছেন (57 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (171 পয়েন্ট)
না এটা ততক্ষণ সম্ভব নয় যতক্ষণ এটার মেইনটেনেন্স হচ্ছে,ধরেন কোনো কারণে মেইনটেনেন্স এর অভাবে ওভার হিট হয়ে বিস্ফোরনে ফেটে গেল(পারমানবিক চুল্লিগুলো) তাহলে স্বাভাবিকভাবেই তেজস্ক্রীয়তা ছড়িয়ে পড়বে,এবং ব্যাবহ্রত ইউরেনিয়ামের বিষক্রীয়া দেখা দেবে,তবে চুল্লিটা নিরাপদ জায়গায় আছে আর এখন এসব জায়গায় নিউক্লিয়ার শিল্ড থাকে ফলে মেইনটেনেন্স না হলে বা ত্রুটি দেখা দিলে অটোমেটিক ইমারজেন্সি মোডে চলে যাবে এবং সব বিক্রিয়া বন্ধ হয়ে যাবে।তাই ধ্বংস হওয়ার সম্ভাবনা অতি কম।
করেছেন (3,790 পয়েন্ট)
সেটা বুঝলাম, কিন্তু ধ্বংস হলে পাবনার কি কি ক্ষতি হবে?
করেছেন (171 পয়েন্ট)
রেডিয়েশন যতদূর ছড়াবে ততদূর মানুষের মাঝে বিভিন্ন তেজস্ক্রিয়তার দরুন উপসর্গ দেখা দিবে।আর এর পরিণাম কত ভয়ংকর হবে তা নির্ভর করে কি মৌল ব্যাবহার হয়েছে সাধারণত পোলোনিয়াম এবং রেডিয়াম মারাত্নক তবে ইউরেনিয়াম ব্যাবহ্রত হয় এবং কতটুকু ব্যাবহার হয়েছে,এগুলোর অর্ধায়ু লক্ষ লক্ষ বছর।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
24 জানুয়ারি "কৃষি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Milan Mandi (14 পয়েন্ট)

320,793 টি প্রশ্ন

410,808 টি উত্তর

127,149 টি মন্তব্য

176,862 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...