বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
32 জন দেখেছেন
"তথ্য-প্রযুক্তি" বিভাগে করেছেন (121 পয়েন্ট)

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (3,138 পয়েন্ট)

ইমেইল হচ্ছে ইলেকট্রনিকস মেইল(Electronic Mail) এর সংক্ষিপ্ত রুপ। ইন্টারনেট এর মাধ্যমে বিভিন্ন ডিজিটাল ডিভাইসের মধ্য দিয়ে ডিজিটাল উপায়ে ডিজিটাল তথ্য আদান প্রদান কে ই-মেইল বলে।

এর ব্যবহারঃ-

  • দ্রুত বার্তা আদান প্রদান করা। 
  • কোন ফাইল,ছবি  বিশ্বের এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে পাঠানো। 
  • একই চিঠি একই সাথে অসংখ্য ব্যক্তির কাছে পাঠানো। 
  • বিনামূল্যে তথ্য আদান-প্রদান করা।
  • কোন প্রোডাক্ট মার্কেটিং করা।
  • স্বয়ংক্রিয়ভাবে উত্তর পাঠানোর ব্যবস্থা করা।
  • বিস্ময়ের মত সাইটগুলোতে নিবন্ধন করা!!!!!!!
0 টি পছন্দ
করেছেন (1,466 পয়েন্ট)
ই মেইল হচ্ছে ইলেক্ট্রিক মেইল।যা অনলাইনে অর্থ্যাৎ ইন্টারনেটের মাধ্যমে বার্তা আদান-প্রদান করা হয়।ইমেইল বার্তা আদান প্রদানের কাজে ব্যাবহৃত হয়।
যেমন আপনি বিস্ময়ে অ্যাকাউন্ট তৈরি করতে ইমেইল ব্যাবহার করেছেন। যাতে বিস্ময়ে আপনার কার্যকলাপের সকল বিজ্ঞপ্তি আপনার ইমেইলে বার্তা হিসেবে পাঠাতে পারে।।
0 টি পছন্দ
করেছেন (4,776 পয়েন্ট)
ই-মেইল (E-mail) : কোনো কম্পিউটার বা স্মার্টফোন থেকে অন্য যেকোনো এক বা একাধিক কম্পিউটার বা স্মার্টফোনে বিদ্যুতিনীয় পদ্ধতিতে লিখিত বার্তা, ছবি বা ফাইল প্রেরণের ব্যবস্থাকে ই-মেইল বলে। ১৯৭১ সালে Ray Tominson এটি উদ্ভাবন করেন। এই উদ্দেশ্যে @ সংকেতটিও তিনি বেছে নেন। Electronic mail এর সংক্ষিপ্ত রুপ হলো E-mail । সুতরাং, ই-মেইলের কাজ হচ্ছে কোনো কম্পিউটার বা স্মার্টফোন থেকে অন্য যেকোনো এক বা একাধিক কম্পিউটার বা স্মার্টফোনে বিদ্যুতিনীয় পদ্ধতিতে লিখিত বার্তা, ছবি বা ফাইল আদান-প্রদান করা। ধন্যবাদ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 মে 2015 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rashedul Islam komol (319 পয়েন্ট)
1 উত্তর
21 জুলাই "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
05 এপ্রিল "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

320,792 টি প্রশ্ন

410,807 টি উত্তর

127,149 টি মন্তব্য

176,861 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...