বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
74 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (92 পয়েন্ট)
যখন গ্যাস ভালো হবার ট্যাবলেট থাকে না।তখন কি করলে ভালো হবে

4 উত্তর

+3 টি পছন্দ
করেছেন (4,330 পয়েন্ট)
প্রতিদিন প্রচুর পরিমানে পানি (৯-১০ গ্লাস) পান করুন। ৩ বেলা খাবার সময় নির্দিষ্ট পরিমান সময়ের পার্থক্য রাখবেন । প্রতিদিন একই নিয়মে খাবার খাবেন দিনে দুইবার খাবার ১০-১৫ মিনিট পর পূর্বে গ্যাস এর জন্য হামদর্দ কম্পানির কারমিনা সিরাপটি সেবন করুন ২-৩ ফাইল আশাকরি ইনশাল্লাহ উক্ত সমস্যার সামাধান হয়ে যাবে। ফাস্ট ফুড, জাঙ্ক ফুড, অতিরিক্ত তেল জাতীয় খাবার পরিহার করুন , ভাজাপড়া খাবার খেলে পরিমান মত আহার করবেন।
+1 টি পছন্দ
করেছেন (9,565 পয়েন্ট)

যখন গ্যাস হবে তখন চেষ্টা  করবেন লবণ  পানি পান করার বা বাসাতে শসা  থাকলে সেটা খাওয়ার।  লবণ  পানি পান করলে গ্যাস কিছুটা  কমে যাবে শসা খেলেও কমে যাবে বলে আশা করছি।


বিঃদ্রঃ গ্যাস হলেই যে গ্যাস এর ওষুধ  সেবন করেন এটা কিন্ত ঠিক নয়। আগে চেষ্টা  করুন গ্যাস যাতে না হয় সেই রকম খাদ্য  না সেবন না করার।

+1 টি পছন্দ
করেছেন (385 পয়েন্ট)
আপনি লবণ পানি খান আর পেঁপে খান এতে আপনার গ্যাস ঠিক হবে বলে আমার মনে হয়। বি:দ্র:আমার মা এরকম টা করে তার গ্যাস এর ব্যাথা অনেকটা ঠিক হবে।তাই আপনাকে বললাম।
0 টি পছন্দ
করেছেন (1,198 পয়েন্ট)
পেটে গ্যাস সমস্যা থেকে মুক্তি উপায়     

আমারা যখন ভাজাপোড়া ডাল ছোলা বুট  তৈলাক্ত সয়াবিন   ইত্যাদি খাবার কারণে পেটে গ্যাসে সমস্যা হয় আর কি খেলে গ্যাসে থেকে মুক্তি পাবো 

দই খেতে পারেন এতে পেটে গ্যাস সমস্যা দূর করে

আদা একটুকু নিয়ে লবণে সাথে খেতে পারেন এতে গ্যাসে সমস্যা দুর হবে

  পেঁপে খেতে পারেন এতে হজম শক্তি বাড়ায় 

কলা ও কমলা খেতে পারেন এতে গ্যাসে  সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়     

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

321,452 টি প্রশ্ন

411,679 টি উত্তর

127,475 টি মন্তব্য

177,205 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...