বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
17 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
ধরুন,একজন ছাত্র চাকরিতে আবেদন করেছে এবং চাকরিতে টিকছে।কিন্তু তার এনআইডিতে বাবার নাম  আর শিক্ষাগত সনদপত্রে বাবার নাম মিল নেই।এর জন্য সে জানে যে,চাকরিটি পেতে তাকে ইন্টারভিউতে অনেক বিড়ম্বনায় পড়তে হবে।এখন আমার প্রশ্ন হলো যে,সে বাবার নাম দুইদিকে মিলানোর জন্য নকল আইডিকার্ড ইন্টারভিউতে দাখিল করলে কী তা ধরা পড়বে বা কোন সমস্যা হবে?

বিঃদ্রঃআমি এখানে কোন অনৈতিক উপায়ের কথা বলতেছি না।নকল আইডিকার্ড সে দাখিল করার কারণ হলো,শিক্ষাগত সনদপত্রে বাবার নাম পাল্টানো অনেক ঝামেলার কাজ,এটি অনেক ব্যয়বহুল এবং সহজে বোর্ড সার্টিফিকেটে কারো নাম পরিবর্তন করতে চায় না।আর শিক্ষাগত সনদপত্র সংশোধন করতে এমনকি বছরও লেগে যাতে পারে।প্লিজ কেউ আমার প্রশ্নটি লুকায়িত বা সতর্ক করবেন না.......           

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (601 পয়েন্ট)
আপনার চাকরি ইন্টারভিউ এর জন্য যে সব শিক্ষাগত সার্টিফিকেট জমা দেবেন তার সাথে এনআইডি কার্ড মেলাটা একটা আবশ্যক বিষয়।কারণ নকল এনআইডি দেওয়াটা যদি ধরা পরে তাহলে আপনার ইন্টারভিউ বাতিল বলে গণ্য হবে।তবে যদি কোন ভাবে নকল এনআইডি কার্ড দিয়ে চাকরি পেয়েও যান তাহলে ভবিষ্যৎ এ যদি কোন ভাবে নকল এনআইডির ব্যাপারটা ধরা পরে, তাহলে আপনাকে আইনি ঝামেলাতে জরাতে হতে পারে।তাই আপনি এসব চিন্তা বাদ দিয়ে এনআইডি কার্ড এর নাম আপনার সার্টিফিকেটের নামের অনুরূপ সংশোধন করে নিন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
30 অক্টোবর 2018 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Saffat (177 পয়েন্ট)

321,036 টি প্রশ্ন

411,155 টি উত্তর

127,268 টি মন্তব্য

176,997 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...