বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
111 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (6,596 পয়েন্ট)
আমি যখন বিস্ময়ে নতুন সদস্য ছিলাম, তখন বিস্ময়ের নিয়মকানুন ও নীতিমালা সম্পর্কে আমার পরিষ্কার ধারণা ছিল না। তখন নতুন সদস্য হিসেবে আমার কার্যক্রম ছিল অগোছালো প্রকৃতির। নিম্নমানের কার্যক্রম করার জন্য যখন আমাকে ১ সপ্তাহ পর ব্লক করা হয়, তখন নীতিমালা সম্পর্কে পরিষ্কার ধারণা না থাকায় আমি বিশেষ সদস্যদের কাছে সুপারিশের জন্য ফেক আইডি খুলেছিলাম। যা পরবর্তীতে আমার সুপারিশে ব্লক করা হয়। এবং এ কাজের জন্য আমি আনুষ্ঠানিকভাবে প্রকাশ্যে ক্ষমাও চেয়েছিলাম। তারপর থেকে চেষ্টা করেছি যথাসাধ্য নিয়মের মধ্যে কার্যক্রম করতে।কিন্তু কিছু ব্যাক্তি কোনভাবেই আমার পিছু ছাড়ছেন না। সম্প্রতি Sabirul Islam আমাকে জনৈক ইব্রাহীম এর নাম দেখিয়ে অভিযোগ তুলেছেন ঐ ব্যক্তি নাকি আমার ফেক আইডি! অথচ ওই ব্যক্তির কোন এক পোস্টে সালামের জবাব দেওয়া ছাড়া তার সাথে আমার কোন কার্যক্রমও নেই। কিন্তু কি কারণে আমার উপর এ জঘন্য অপবাদ আরোপ করা হলো তা আমি নিজেও জানি না। অবশ্য সাবিরুল ভাইকে আর কি দোষ দেব? একজন শাস্তিপ্রাপ্ত আসামি যদি ভালো হতে চায় তবুও তার কথা কে বিশ্বাস করে?

আমি যদি কোন অপরাধ করে থাকি, তাহলে আমাকে যা শাস্তিই দেওয়া হোক না কেন, তাতে কিছুই যায় আসে না। কিন্তু কোন ব্যক্তির উপর যখন মিথ্যা অপবাদ আরোপ করা হয়, তখন তার কষ্ট যে কতটা তা বলে বোঝানো সম্ভব নয়। 

যাহোক, আমি বিস্ময়ে কার্যক্রম করলে সেটা যদি আপনাদের ভালো না লাগে, তাহলে এমনিই ব্লক মেরে তাড়িয়ে দিন। কিন্তু কাউকে কখনো মিথ্যা অভিযোগে অপদস্থ করবেন না। 
করেছেন (4,290 পয়েন্ট)
সাবিরুল ভাইয়ের বিরুদ্ধে আপনার অভিযোগটি পুনরায় বিবেচনা করা হবে ইনশাআল্লাহ!!!!

বিস্ময়ের সমন্বয়কগণ সদস্যদের আইপি অ্যাড্রেস দেখতে পারে।  আইপি দেখেই ওনারা সিদ্ধান্ত নেন ফ্যাক কি না। হয়ত ওনি ওই দুইটা আইডি এর আইপি একই দেখেছেন যার কারণে আপনাকে বলেছেন। এতে রেগে যাওয়ার কোনো কারণ নাই। সম্ভব হলে প্রমান সহ আপনার অভিযোগটি বিবেচনা করা হবে ইনশাআল্লাহ!!   যদি প্রমাণিত হয় যে ইব্রাহিম নামের যে আইডিটা সেটা আপ্নারই ফ্যাক আইডি, তাহলে সম্মানিত সমন্বয়কের বিরুদ্ধে অহেতুকভাবে অভিযোগ করার দায়ে আপনার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হতে পারে।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (10,108 পয়েন্ট)
আপনার কার্যক্রমের ভিত্তিতে আমি আপনাকে শুধু এতটাই বলেছিলাম।

ইব্রাহীম জুলকিফল! এবং সাবাহ আজমান নাহিয়ান এই দুই ব্যক্তিকে আপনি চিনেন?

উত্তরেঃ বলেছিলেন না।

এরপর আপনাকে বলেছিলাম যেনে রাখবেন আমাদের (সমন্বয়ক প্রশাশকের) কাছে কোন কিছুই গোপন করা যায়না। আমরা অপরাধীদের সনাক্ত করতে পারি। এর বেশি কিছু বলা হয়নি।

আর বিস্ময়ে সবচেয়ে বেশি ফেক আইডি আপনার! সেই ফেক আইডি এক করে ব্লকে রাখা হয়েছে।

এবং এই অভিযোগের সমাধান ফেসবুকে দিতে চাইছিলাম বিস্ময়ে ব্যক্তিগত বার্তায় ছবি দেয়া যায়না বলে।

কিন্ত আপনি ফেসবুকে ফলো না করে অভিযোগ তুলেছেন। এটা ব্যক্তিগত বার্তায় সমাধানন হয়ে যেত।
করেছেন (6,596 পয়েন্ট)
ভাই,আমার তো কোন ফেসবুক আইডি নেই। আপনাকে কিভাবে ফলো করব? আর আমি বারবার বলেছি, আগে আমি ফেক আইডি খুলেছিলাম তা আমিও স্বীকার করি। কিন্তু বর্তমানে আমার কোন ফেক আইডি নেই। আর আপনি এখনও আমার একের পর এক আইডি আবিষ্কার (!) করে যাচ্ছেন।
আর আপনি যে ছবির কথা বললেন সেটা চাইলে এখানেও দিতে পারেন। আমার কোন প্রবলেম নেই।
করেছেন (6,596 পয়েন্ট)
আর তাঁর পূর্বে যে বিনা কারণে পার্মানেন্ট ব্লক করবেন বলেছিলেন সেটা তো এখানে উল্লেখ করেননি?
করেছেন (10,108 পয়েন্ট)
এরকম আমি বলেছি তার প্রমান দিতে পারবেন।
করেছেন (6,596 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
নীতিমালা বহির্ভূত যে অবৈধ কার্যক্রম করছেন এর জন্য প্রতিশ্রুতি দিয়েছিলেন বলেই পার্মানেন্ট ব্লক থেকে আমিই খুলে দিয়েছিলাম। ভবিষ্যতে এরকম নীতিমালা বহির্ভূত যে অবৈধ কার্যক্রম করলে আর রেহাই পাবেন না আবারো সতর্ক করা হলো।"
আপনার প্রথম কথাটিই ছিল এরুপ আক্রমণাত্মক। আর আপনি বলছেন আমাকে প্রমাণ দিতে? আপনার বার্তার হিস্ট্রি চেক করুন।
আর আপনি সাবাহ আজমানের কথা কখন জিজ্ঞাসা করেছিলেন বলতে পারবেন? আমি তো পারছি না।
করেছেন (10,108 পয়েন্ট)
দেখুন পার্মানেন্ট ব্লকে ছিলেন একের পর এক ফেক আইডি খোলার জন্য। কিন্ত আপনি প্রতিশ্রুতি দিয়েছিলেন বলেই পার্মানেন্ট ব্লক থেকে আমি-ই মুক্ত করে দিয়েছি।

ভবিষ্যতে এরকম অবৈধ্য কার্যক্রম না করার জন্য সতর্ক করা হয়েছে। এটাতো ভালোর জন্য-ই বলা হয়েছে।
করেছেন (6,596 পয়েন্ট)
মেসেজ পাঠিয়েছি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
2 টি উত্তর
14 অগাস্ট 2018 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন allahorgolam (3,445 পয়েন্ট)

341,422 টি প্রশ্ন

434,578 টি উত্তর

135,844 টি মন্তব্য

184,203 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...