বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
102 জন দেখেছেন
"ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স" বিভাগে করেছেন (13 পয়েন্ট)

3 উত্তর

+6 টি পছন্দ
করেছেন (618 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
ফ্যানের বেয়ারিং পুরাতন হয়ে গেলে এমন আওয়াজ হয়,, আপনি ৩,৪ দিন পর পর ফ্যানের বেয়ারিং এ মবিল দেবেন।আস্তে আস্তে কিচ কিচ আওয়াজ বন্ধ হয়ে যাবে।ধন্যবাদ..
করেছেন (13 পয়েন্ট)
তেল দিলে হবে না ভাই? আর বেয়ারিংএ তেল দিতে হলে কি ফ্যান পুরা খুলতে হবে? কষ্টকরে একটু বিস্তারিত জানাবেন ভাই।
করেছেন (1,368 পয়েন্ট)
তেল এর চাইতে মোবিল বেশি ভালো। কারন তেল ঘন ঘন দিতে হয়। তার চাইতে মোবিল একবার দিলে অনেকদিন পর্যন্ত নিশ্চিন্তে থাকতে পারবেন। আর মোবিল দেয়ার পরেও যদি ফ্যানের গতি কমে যায় তাহলে অবশ্যই বিয়ারিং পাল্টে দিতে হবে।
করেছেন (13 পয়েন্ট)
মবিল দিতে হলে কি ফ্যান খুলে তারপর দিতে হবে?
+6 টি পছন্দ
করেছেন (4,713 পয়েন্ট)
এটা অতিরিক্ত ঘর্ষণের কারণে হয়ে থাকে। *পদার্থবিজ্ঞান। পুরাতন ফ্যানে এরকম হয়ে থাকে। কোনোভাবে এই ঘর্ষণ কমালে, এরকম শব্দ হবে না। ফ্যানটা একজন ইলেকট্রিশিয়ান কে দেখাতে পারেন।
+2 টি পছন্দ
করেছেন (1,131 পয়েন্ট)
আপনি প্রথমে ফ্যানটি প্রথমে পরিষ্কার করুন ভালো করে।(ফ্যানটি খুলে পরিষ্কার করবেন)। তারপর ও যদি কিচকিচ শব্দ হয় তাহলে দোকানে নিয়ে দেখান। এতে ঠিক হতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর

332,291 টি প্রশ্ন

423,156 টি উত্তর

131,473 টি মন্তব্য

181,310 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...