বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
106 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (1,435 পয়েন্ট)

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (8,213 পয়েন্ট)
আমার উত্তর লুকায়িত হবে কি না জানি না, তবে আমার ধারণা দুজন একই লেভেলের ছেলের মাঝে যে রকম বন্ধুত্ব হয়, দুজন ভিন্ন লেভেলের ছেলের মাঝে কখনোই এরূপ বন্ধুত্ব হয় না। ঈশপের একটা গল্প বলি শুনুনঃ-

একটি স্বর্ণের পাত্র আর একটি মাটির পাত্র একই জলাশয় দিয়ে ভেসে যাচ্ছিল। এসময় স্বর্ণের পাত্রটা বলল, "চলো আমরা একসাথে পথ চলি, আমার কাছে এসো।" তখন মাটির পাত্রটি জবাব দিলঃ-"আমার তোমার সাথে পথচলার দরকার নেই। কারণ আমি ভালো করেই জানি পথ চলতে চলতে তোমার সাথে কখনো ধাক্কা খেলে তোমার কিছুই হবে না,কিন্তু আমি টুকরো টুকরো হয়ে যাব।"

যা বোঝার বুঝে নিন। [বুদ্ধিমানদের জন্য ইশারাই যথেষ্ট]
করেছেন (1,435 পয়েন্ট)
খুব সুন্দর লাগলো ।
করেছেন (8,213 পয়েন্ট)
আপনাকে ধন্যবাদ।
0 টি পছন্দ
করেছেন (6,540 পয়েন্ট)
অবশ্যই পারে। বন্ধুত্বে ধন-সম্পদ বিবেচ্য নয়। বন্ধু হিসেবে তারা ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হতেই পারে। এতে দোষের কিছু নেই। এতে বরং ধনী-গরিবের ব্যবধান কমে আসবে।
করেছেন (1,435 পয়েন্ট)
ভুল উত্তর । ।
করেছেন (4,286 পয়েন্ট)
আপনার কেন মনে হচ্ছে এটা ভূল উত্তর?
করেছেন (1,435 পয়েন্ট)
একটা ছেলে দশদিন অন্যের খাইলে অন্তত একদিক তাকেও খাওয়াতে হয় ।
0 টি পছন্দ
করেছেন (110 পয়েন্ট)
হ্যা অবশ্যই পারেন। কিন্তু একজন নিম্নবিত্ত পরিবারের ছেলেকে অনেক কিছু ভাবতে হয়। উচ্চবিত্ত পরিবারের ছেলেদের সাথে দামি দামি খাবার খাবেন। আবার তাদেরও খাওয়াতে হবে। অনেক জায়গায় ঘুরতে যাবে। তখন নিজেকে ছোট মনেহবে। এটাই বাস্তবতা। দুইএকজন বন্ধু থাকবেই সার্কেলে যারা আপনাকে নিয়ে বিভিন্ন মন্তব্য করবে। তখন আপনি নিজের কাছেই ছোট হয়ে যাবেন। তাই মেলামেশা করতেই পারেন। কিন্তু তাদের সাথে দামি হোটেলে খেতে যাবেন না বা ঘুরতে যাবেন না। তাহলেই হবে। যেটা আপনি কিনে খাওয়াতে পারবেন সেটাই তারকাছে খাবেন যাতে পরে খাওয়াতে পারেন।
করেছেন (1,435 পয়েন্ট)
তাহলে তো বন্ধুত্বই হলো না ।
করেছেন (4,286 পয়েন্ট)
@লিয়ন সরকার।
আপনার কি মনে হয় বন্ধুত্ব মানে খাওয়া-দাওয়া আর ঘুরে বেড়ানো?

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

360,111 টি প্রশ্ন

455,307 টি উত্তর

142,576 টি মন্তব্য

190,369 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...