বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
45 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (331 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,840 পয়েন্ট)
এটা আসলে কয়েকটা বিষয়ের ওপর নির্ভর করে। কিন্তু আসল ব্যাপার হচ্ছে পছন্দ কিংবা ভালোবাসার মাত্রা/ পরিমাণ। আর ঠিক তার পরের ব্যাপারটা হল আপনার আবেগ এবং স্মৃতিশক্তির গভীরতা। আর এর পরের ব্যাপারটা হল আপনার কষ্ট ভুলে যাবার সক্ষমতা। 

এবার প্রথম ব্যাপারটাতে আসি। আপনার ভালোবাসা যদি খুব গভীর না হয়ে থাকে তাহলে আপনি প্রিয় মানুষটিকে দ্রুত ভুলে যাবেন। Out of sight out of mind এর মত। আর যদি গভীর ভালোবাসা হয়ে থাকে তাহলে সহজে ভোলা সম্ভব না। 

পরের ব্যাপারটা হল যদি আপনার আবেগ কম হয় এবং প্রিয় মানুষটার সাথে কাটানো সুন্দর মুহূর্তগুলো আপনার মনে খুব বেশি দাগ না কাটে তাহলেও আপনি সত্যি সত্যি তাকে ভুলে যাবেন। ভুলে থাকার অভিনয় করার কোন প্রয়োজন হবেনা। কিন্তু উল্টোটা হলে ভুলে থাকার অভিনয় করতে হবে। কিংবা মনে রেখে কষ্ট পেতে হবে।

আর শেষটা হল আপনি কষ্টকে কতটুকু লালন করে থাকেন। ঐ গানটার মত - আমি কষ্ট পেতে ভালোবাসি ....

কারো অবস্থা এমন হওয়ার মানে হল আপনার মস্তিষ্ক সিদ্ধান্ত নিয়েছে আপনি কষ্ট আকড়ে বেচে থাকবেন। না পাওয়ার বেদনা ভুলে সুখের মুখ আপনি দেখতে চাইবেন না। 

আমার পরামর্শ: আপনি নিজের জন্য কিংবা অন্য যার কথা ভেবেই এই প্রশ্ন করেন না কেন, প্রথম কথা হল ইসলাম অনুযায়ী ছেলে মেয়ে মেলামেশা হারাম। এরপরও যদি অনিচ্ছাকৃত ভাবে কোন সম্পর্ক গড়ে ওঠে তাহলে দ্রুত বিয়ে করে নেয়াটা উত্তম। তাহলে গুনাহ থেকে বিরত থাকাটা সহজ হয়ে গেল। আর একেবারেই যদি আলাদা হয়ে যেতে হয় তাহলে আর মনে রেখে লাভ নেই। ধরে নিতে হবে আল্লাহ্‌র হুকুম নেই এই সম্পর্কে। আর আল্লাহর ইচ্ছার বাইরে যাওয়াটা বোকামী। 
0 টি পছন্দ
করেছেন (4,406 পয়েন্ট)
প্রিয় মানুষটিকে আসলেই ভুলে থাকা যায় চেষ্টা করলে। ভালোবাসা গভিরতা যদি বেশি হয় তাহলে হয় ভুলতে সময় বেশি লাগবে। আর যদি স্মৃতি, ভালোলাগা, ভালোবাসার গভিরতা বেশি না থাকে তাহলে হয়ত প্রিয় মানুষটিকে ভুলে থাকা সম্ভব বা এমনেতেই মনে পড়বে না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
2 টি উত্তর
1 উত্তর
28 মার্চ 2015 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Moumita (222 পয়েন্ট)
4 টি উত্তর
17 জুন 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন antor hossain (13 পয়েন্ট)
2 টি উত্তর
15 অক্টোবর 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন নীল দুপুর (45 পয়েন্ট)

321,649 টি প্রশ্ন

411,938 টি উত্তর

127,555 টি মন্তব্য

177,276 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...