বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
181 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (13 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

5 উত্তর

0 টি পছন্দ
করেছেন (361 পয়েন্ট)
এই বৈশিষ্ট্যটি অনেক উত্তম একটি বৈশিষ্ট্য বলে আমি মনে করি।কেন আপনি তাকিয়ে থাকতে পারেন না সেটা জানি না।তবে এতেই আপনার ভালো।
যারা যত বেশি নিজের চোখকে হেফাজত করবে তারা জান্নাতে তত বেশিবার আল্লাহ্ তায়ালার দর্শন পাবে।তাই মেয়েদের দিকে না তাকানোই ভালো।আর যেসব মেয়েদের সাথে বিয়ে করা জায়েয তাদের সাথে একাকি কথা বলাও হারাম।তাই আমাদের এগুলো পরিহার করা উচিত।তাহলে দুনিয়া ও আখিরাতে আমরা আল্লাহ্ তায়ালার রহমত প্রাপ্ত হবো।
0 টি পছন্দ
করেছেন (1,512 পয়েন্ট)
এর প্রধান কারণ হচ্ছে লজ্জ্যা।আপনি লজ্জ্যার কারণে মেয়েদের দিকে তাকাতে পারেন না এবং মেয়েরা তাকালেও তখনো তাকাতে পারেন না এবং তাদের সঙ্গে কথা বলতে পারেন না।
0 টি পছন্দ
করেছেন (1,198 পয়েন্ট)
আপনি একটু সরমিন্দা ধরনের মানুষ তাই এমন হয় আপনি খুব লজ্জা পেয়ে যান যে মেয়েরা কি ভাবে আর আপনার চুখ কোনো নারী দিকে তাকায় না যে পাপ হবে টি হল ইমানে অংশ     
0 টি পছন্দ
করেছেন (2,088 পয়েন্ট)

মেয়েদের দিকে থাকাতে না পারা বা কথা বলতে না পারার নিম্নে উল্লেখিত কারণগুলো হতে পারে৷ 

 ★আপনি যতেষ্ট  আত্মবিশ্বাসী নন৷  আত্মবিশ্বাস (confidence)আপনাকে এগিয়ে নিয়ে যাবে শুধুমাত্র মেয়েদের সাথে কথা বলা বা থাকানো নয় বরং আরও অনেক সম্ভাবনাময় ক্ষেত্রে।

★পোশাকের সমস্যা! অপরিচ্ছন্ন পোশাক৷ মেয়েদের সাথে কথা বলতে যাওয়ার আগে আপনার সবচেয়ে ভাল পোশাকটি পড়ে নিন, যেটাতে আপনি স্বাচ্ছন্দ্যবোধ করেন। ভাল পোশাক যেমন আপনাকে আত্মবিশ্বাসী করে তুলবে৷ 

★শারীরিক সমস্যা!শরীরের যত্ন নিন , নিয়মিত জিমে যান। সুন্দর এবং সুস্থ শরীর আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে তোলে অনেকখানি।

★“আমি প্রথমে কি বলবো” এই চিন্তা!এই চিন্তাটি ঝেড়ে ফেলুন। 

কথা শুরু করার পর প্রথমদিনেই খুব বেশি কথা বলে ফেলা! এতে মেয়েরা সন্দেহপ্রবণ হয়ে উঠবে। প্রথম কিছুদিন আলোচনা ৫-১০ মিনিটের ভেতরেই সীমাবদ্ধ রাখুন।

★বিফল হলে ধৈর্য হারানো!পৃথিবীর সব মানুষ আপনাকে পছন্দ করবে না। আপনি যতবার মেয়েদের সাথে কথা বলতে গিয়ে বিফল হবেন।

★মেয়েদের সাথে কথা বলায় লজ্জা কাটানোর জন্য (overcoming shyness with girls) পরিচিত কারো সাহায্য নিতে পারেন। হতে পারে তা কাজিন , বন্ধু বা বন্ধুর বন্ধু । এদেরকে আপনার সমস্যাটি খোলামনে স্পষ্ট ভাবে বুঝিয়ে বলুন এবং কি ধরণের সাহায্য চাচ্ছেন তা পরিষ্কার করে বলুন। উল্লেখ্য ব্যক্তিদের সহযোগিতায় ধীরে ধীরে আপনার লাজুকতা কমে আসবে।


 


0 টি পছন্দ
করেছেন (37 পয়েন্ট)
আপনি একটু লজ্জা বেশি প্রকৃতির মানুষ.এই স্বাভাবের জন্য আপনি অনেক বড় গোনাহ বা পাপের হাত থেকে রক্ষা পাবেন.তাছাড়া আপনি যেমন স্বাভাবের মানুষ হবেন আপনার স্ত্রী ও একই স্বাভাবের হবে.একারণে আপনি অনেক উপকৃত হবেন.

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর

321,453 টি প্রশ্ন

411,680 টি উত্তর

127,475 টি মন্তব্য

177,205 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...