বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
118 জন দেখেছেন
"হিন্দু ধর্ম" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
কোনো মুসলিম ব্যক্তি যদি মৃত ব্যক্তির জানাজা পরে এসে আমাকে স্পর্শ করে,তাহলে আমি কি অপবিত্র হয়ে যাবো???আমাকে স্নান করতে হবে তখন???
করেছেন (3,244 পয়েন্ট)
প্রশ্নকর্তার উদ্দেশ্য হিন্দু ধর্মমতে তিনি অপবিত্র হবেন কিনা??     

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (10,632 পয়েন্ট)
কোনো মুসলিম ব্যক্তি যদি মৃত ব্যক্তির জানাজা পরে এসে আপনাকে স্পর্শ করে, তাহলে আপনি অপবিত্র হয়ে যাবেন না। এবং আপনাকে গোসল করতেও হবে না।
সাবির ইসলাম অত্যন্ত ধর্মীয় জ্ঞান পিপাসু এক জ্ঞানান্বেষী। জ্ঞান অন্বেষণ চেতনায় জাগ্রতময়। আপন জ্ঞানকে আরো সমুন্নত করার ইচ্ছা নিয়েই তথ্য প্রযুক্তির জগতে যুক্ত হয়েছেন নিজে জানতে এবং অন্যকে জানাতে। লক্ষ কোটি মানুষের নীরব আলাপনের তীর্থ ক্ষেত্রে যুক্ত আছেন একজন সমন্বয়ক হিসেবে।
0 টি পছন্দ
করেছেন (14 পয়েন্ট)
অপবিত্র হওয়ার বিধান গুলোর মধ্যে একটি হলো নাপাক জিনিস শরীরে স্পর্শ করা।মৃত ব্যক্তি কোনো নাপাক বস্তু নয়।তাই ধরলে বা স্পর্শ করলে অপবিত্র হওয়ার কোনো আশঙ্কা নেই।
0 টি পছন্দ
করেছেন (142 পয়েন্ট)
আপনি অপবিত্র হবেন না । কিন্তু অশৌচ হয়ে যাবেন । কারণ হিন্দুধর্ম অনুসারে মৃতদেহ হলো আত্মাবিহীন কেবল একটি খোলস । যার সংস্পর্শে থাকলে হিন্দুধর্মের দশটি বাহ্য লক্ষণের একটি অর্থাৎ শুচিতা নষ্ট হয় । তাই যদি মৃতদেহের সংস্পর্শে থাকা শুধু ইসলাম নয় যেকোনো ধর্মেরই কোনো ব্যক্তি আপনাকে স্পর্শ করলে আপনার উচিত গৃহে প্রবেশের পূর্বে স্নানের মাধ্যমে শুচিতা ফিরিয়ে আনা । তবে জানাজার পড়ার সময় যদি সেই ব্যক্তি মৃতদেহের সংস্পর্শে না থাকে তবে আপনি অশৌচ হবেন না ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
21 নভেম্বর 2015 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nazmul haque nur (59 পয়েন্ট)

358,495 টি প্রশ্ন

453,497 টি উত্তর

142,025 টি মন্তব্য

189,853 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...