বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
46 জন দেখেছেন
"তথ্য-প্রযুক্তি" বিভাগে করেছেন (3,147 পয়েন্ট)

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (351 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
জাভা ও অ্যান্ড্রয়েড ফোনের কতিপয় সুবিধা ও অসুবিধা কয়েকটি উল্লেখ করা হলো:
জাভা ফোনের সুবিধা:এই ফোনে নেট খরচ কম।অনেক কম এমবি খরচে ভালো গেম পাওয়া যায়।কিছু কিছু জাভা মোবাইলে কম এমবি খরচে অনলাইনে ভিডিও দেখা যায়।এই সেবাগুলোই অ্যান্ড্রয়েডে পেতে হলে অনেক খরচ করা লাগে।তবে সেগুলো উন্নত হয়।
অসুবিধা:জাভা ফোনে লাইভ স্ট্রিমিং করা যায় না।এখন অনেক অত্যাধুনিক অ্যান্ড্রয়েড অ্যাপ পাওয়া যায় তবে জাভা ফোনের জন্য অ্যাপের সংখ্যা খুবই কম। অ্যান্ড্রয়েড দিয়ে অনেক কিছু কন্ট্রোল করা যায় কিন্তু জাভা ফোনে এসব সুবিধা নেই।
সবদিক থেকে বিবেচনা করলে জাভা ফোনের সুবিধা শুধু খরচের দিক থেকে বাকি সব দিক থেকে অ্যান্ড্রয়েডের ধারের কাছেও না.
+1 টি পছন্দ
করেছেন (2,185 পয়েন্ট)
১। জাভা ফোন 2G আর অ্যান্ড্রয়েড 3G বা 4G । তাই অ্যাঃ এ ইন্টারনেট এ সুবিধা পাওয়া যায়। ২। জাভা বাটন আর অ্যান্ড্রয়েড টাচ স্ক্রীন। তাই অ্যাঃ ব্যবহার করা সহজ। ৩। জাভায় ছোট খাটো জাভা আর অ্যান্ড্রয়েডে ভালো ভালো অ্যাপ ব্যবহার করা যায়। ইত্যাদি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
14 এপ্রিল 2014 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন সুমতি ইসলাম (1,651 পয়েন্ট)

320,858 টি প্রশ্ন

410,899 টি উত্তর

127,167 টি মন্তব্য

176,898 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...