বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
25 জন দেখেছেন
"ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স" বিভাগে করেছেন (31 পয়েন্ট)
প্রিন্টার আমার মডেল কেনন ২৭০০ সিরিজ। ২৭৭০ মডেল। নতুন ৫০ টাকা করে কালি দেয়ার পরে কালার ভাল আসে না আর ছবি ১০-১২ দিন পরে লাল হয়ে যাচ্ছে ,। এমন কেন হচ্ছে? কি করতে পারি ?
করেছেন (14,563 পয়েন্ট)
আমার কাছে মনে হচ্ছে এটা আপনার ক্রয়কৃত কালির সমস্যা।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,840 পয়েন্ট)
ভাইরে যন্ত্রণার আরেক নাম হচ্ছে এই liquid কালির প্রিন্টার গুলো। আপনার যদি কালার প্রিন্ট করার খুব বেশি দরকার না পরে তাহলে আপনি laser printer কিনে নিন। 

আর এই প্রিন্টার যদি চালিয়ে যেতে চান তাহলে অবশ্যই original ink cartridge ব্যবহার করতে হবে। ডুপ্লিকেট ব্যবহার করলে আপনার প্রিন্টের মান তো খারাপ হবেই সাথে সাথে printer এর যে হেড আছে (যেটা প্রিন্ট করে) সেটাও নষ্ট হয়ে যাবে। 

এখন কথা হল ব্যবসায়ীরা কিভাবে ব্যবহার করে? ওরা করতে পারে কারণ নিয়মিত কাজ হয়। আর ওদের সাথে ভাল মেকানিক দের জানাশোনা আছে। আর নিজেরাও টুকটাক কাজ জানে। সমস্যা হলে কম খরচে পার্টস চেঞ্জ করে নিতে পারে। কিন্তু personal ব্যবহারের জন্য এসব প্রিন্টার খুব যন্ত্রণা করে। আমি নিজেই অনেক যন্ত্রণা ভোগ করছি এসব প্রিন্টারের কারণে। এখন আর এসব ব্যবহার করিনা। Laser printer এসবের চাইতে অনেক ভদ্র প্রযুক্তি। ছবি প্রিন্ট করা লাগলে তখন বাইরে থেকে করিয়ে নেই।

এসব মেশিন এক সপ্তাহ বন্ধ থাকলেই পরের সপ্তাহে সমস্যা করে। আপনি এই প্রিন্টার এর সাথে ink tank লাগিয়েছেন কিনা বলেননি। পারলে ink tank লাগিয়ে নিন তাহলে কিছুটা ভাল ফল পাবেন। আর কালি নিয়ে কোন কম্প্রোমাইজ করবেন না। অবশ্যই ভাল মানের / আসল ink cartridge ব্যবহার করবেন। নতুবা ঝামেলা শুধু বাড়বে। বিক্রেতারা শুধু বিক্রি করতে পারলেই বাঁচে। After sales service বলে যে কিছু একটা আছে সেদিকে তাদের নজর নেই! 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
18 জুন 2016 "ব্যায়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন সাজু মিয়া (83 পয়েন্ট)
1 উত্তর
28 ফেব্রুয়ারি 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন mh kobir (59 পয়েন্ট)

322,444 টি প্রশ্ন

412,912 টি উত্তর

127,910 টি মন্তব্য

177,607 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...