বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
31 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (51 পয়েন্ট)
সরকারি চাকরির ক্ষেত্রে  আমার ভোটার আইডি কার্ড এর পিছনে যে ঠিকানা লেখা সেটাকে কি আমার স্থায়ী ঠিকানা ধরবে নাকি কাউন্সিলর বা  ইউনিয়ন চেয়ারম্যান  এর থেকে প্রাপ্ত নাগরিকত্ব সনদ এর ঠিকানাকে ধরবে ?
করেছেন (1,020 পয়েন্ট)
দুটো ঠিকানাই তো একই হওয়ার কথা। তাই না?
করেছেন (51 পয়েন্ট)
জি আপনি ঠিক বলেছেন ।কিন্তু একটা নিয়োগে আমার জেলার নাম নেই। তাই আমি চাচ্ছি অন্য কোন জায়গায় নাগরিকত্ব সনদ দিতে। এতে কোন সমস্যা হবে কি? দয়াকরে যদি একটু জানাতেন উপোকৃত হোতাম।

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (877 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
ভাই নাগরিকত্ব সনদ দেওয়ার নিয়মই হচ্ছে জাতীয়পরিচিয়পত্র অনুযায়ী। অর্থাৎ প্রত্যেক চেয়ারম্যান নির্দিষ্ট নাগরিকগণের জাতীয় পরিচিয়পত্র অথবা জন্মসনদ দেখে সেখানকার তথ্য অনুযায়ী সনদ পূরণ করে সেটা গ্রাহকের হাতে দিবে। এটাই নিয়ম। অপূরণকৃত সনদ দেওয়ার কোন নিয়ম নাই যদিও অনেকে দেয় সেটা। আর আপনি যেই ইউনিয়নের নাগরিক সেখানকার ই ভোটার আইডি আপনার আর সেখানকারই সনদ বৈধ হবে আপনার। তাই অন্য জায়গার চেয়ারম্যানের সনদ নিয়ে এ্যাপ্লাই না করায় উচিত। কারন পরে তথ্য মিলবেনা। এটা ঠিকানা পরিবর্তিনের আবেদন করে সেটার কপি সহ নিয়ে অন্য জায়গার চেয়ারম্যানের সনদ দিতে পারেন।

অর্থাৎ জাতীয় পরিচয়পত্রে আপনার ঠিকানা পরিবর্তনের আবেদন করেছেন সেটার কপি দেখেই চেয়ারম্যান সনদ দিয়েছেন। তখন সেটা এ্যাপ্রুভ হবে।

তাছাড়া নরমালি আপনি যেটা বলছেন সরকারি চাকরির জন্য সেটা করা ঠিক হবেনা। লাস্টে গিয়ে সমস্যা হতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 জুন "কৃষি" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

311,644 টি প্রশ্ন

401,254 টি উত্তর

123,179 টি মন্তব্য

172,750 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...