বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
31 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমি খেয়াল করছি যে, পড়তে বসলে , ২০/৩০ মিনিট পড়ার পর চোখ ঝাপসা হচ্ছে এবং একটু লাল হচ্ছে। সব মিলিয়ে আমি পড়তে পারছি না , একটু মাথা ও ঝিমঝিম করে । অনুগ্রহপূর্বক আমাকে সুপরামর্শ দিয়ে বাধিত করবেন। ধন্যবাদ।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
সমস্যাটি অনেক কারণে হতে পারে। যেমন: সাইনোসাইটিস,মাইগ্রেন এর সমস্যা, চোখের পাওয়ার জনিত সমস্যা এইসব কারণেও হতে পারে। কারন নির্ণয়ের জন্য আপনি চিকিৎসক এর শরণাপন্ন হোন,তিনি কারন নির্ণয় করে আপনাকে চিকিৎসা দিবে। আপাতত আপনি কম আলোতে পড়তে বসবেন না,  পড়াশুনার ফাঁকেফাঁকে বিরতি দিন অল্প সময়ের জন্য,প্রচুর জল খান এবং শাকসবজি ফল খান।আপনি দিনে ২বার গাজর অথবা কমলার জুস খান কারন এদের বিটাক্যারোটিন আপনার মাথা ব্যথা ও চোখের যেকোনো সমস্যা অনেকটা কমিয়ে দিবে, দেহকেও সতেজ রাখবে। এছাড়া দিনে ৭-৮টি করে বাদাম খেতে পারেন।কম আলোতে পড়বেন না কিংবা কাজজ করবেন না।
করেছেন (79 পয়েন্ট)
সাইনোসাইটিস বা পাওয়ারজনিত কোন সমস্যা নেই ডাক্তার বলেছিল।
দুজন ডাক্তার কে দেখায়ছিলাম , একজন বলেছেিল মাইগ্রেন , আর অপরজন বলেছিল শুধু চোখের ব্যায়াম করতে।

এখন আমি কি করব সেটাই বুঝতেছিনা।
0 টি পছন্দ
করেছেন (1,464 পয়েন্ট)

এরকম আমারও কিছুদিন হতো।তবে কয়েকদিন পরে আর সমস্যা হতো না,এখন হয়ও না।

আপনি নিচের পদ্ধতিগুলো অবলম্বন করতে পারেন:

  • চোখে কিছুক্ষণ পরপর পানি ঝাপটা দেওয়া।
  • পরিমাণ মতো ঘুম যাওয়া।
  • বাহিরে বের হওয়ার সময় সান প্রটেক্ট গ্লাস ব্যবহার করা কিংবা ছাতা ব্যবহার করা।
  • মোবাইল/টেলিভিশন/কম্পিউটার ইত্যাদি কম দেখা/ব্যবহার করা।
কিন্তু যদি চোখের সমস্যা বেশি হয় তাহলে অবশ্যই চোখের ডাক্তারে পরামর্শ নিবেন।আপনার হয়তো ড্রপ ব্যবহার করলে সমস্যার সমাধান হয়ে যাবে।কোন কিছুকে অবহেলা করে ফেলে রাখবেননা যেন!!
করেছেন (79 পয়েন্ট)
অসংখ্য ধন্যবাদ

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

313,807 টি প্রশ্ন

403,342 টি উত্তর

123,975 টি মন্তব্য

173,746 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...