বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
63 জন দেখেছেন
"খাদ্য ও পানীয়" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,957 পয়েন্ট)
স্পিড,মাউন্টেন ডিউ,পাওয়ার,উইংস এসব কোমল পানীয়তে প্রচুর পরিমাণে কৃত্তিম চিনি থাকে।যা শরীরের জন্য চরম ক্ষতিকর।এটি রক্তের স্বাভাবিক গ্লুকোজের পরিমাণ খুব বাড়িয়ে দেয়।রক্তে পানির পরিমাণ কমে দেয়।তাছাড়া কিডনি ও লিভারের চরম ক্ষতি করে।এছাড়াও শরীরে বিরূপ প্রভাব ফেলে।আসলে এটি খেলে ওজন বাড়েনা।বরং শরীরের ক্ষতি করে।
0 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
হ্যাঁ আপনি আপাতদৃষ্টিতে মোটা হতে পারেন। সাধারণত সফট ড্রিংকস বা কোমল পানীয় অর্থাৎ ফান্টা, মেরিন্ডা, পেপসি, স্প্রাইট, সেভেন আপ, কোকাকোলাসহ সর্বপ্রকার কোল্ড ড্রিংকস ও এনার্জি ড্রিংকস, যার সবগুলোতেই কার্বোনেটেড ওয়াটার,সুগার,প্রিজারভেটিভ, ন্যাচারাল ফ্লেভার, ফ্যাট,সোডিয়াম, এনার্জি ইত্যাদি থাকে।  কিছু কিছু এনার্জি ড্রিঙ্ক এ অ্যালকোহল থাকলেও তা মৃদু পরিমাণে থাকে। আপনি যখন এসব এনার্জি ড্রিঙ্ক পান করবেন তখন সেটি মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর হয়ে যাবে।এসব ড্রিংকস ফরমালিনের চেয়ে কোনো অংশে কম ক্ষতিকর নয়।এসব ড্রিঙ্ক  কেন্দ্রীয় ও প্রান্তিক স্নায়ুতন্ত্রকে উদ্দীপিত করে,ফলে উদ্বেগ, দুশ্চিন্তা, অনিদ্রা, পেটের অসুখ ও হার্টের অসুখ দেখা দিতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

313,765 টি প্রশ্ন

403,302 টি উত্তর

123,968 টি মন্তব্য

173,731 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...