বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
45 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (1,464 পয়েন্ট)

আমার কিছুদিন ধরে গ্যাস্টিকের বেশি সমস্যা করছে।আমি এমতাবস্থায় কি করব???গ্যাস্টিকের ওষুধ সেবন করব কি???আর গ্যাস্টিকের ওষুধ খেলে কি পরবর্তীতে কোন সমস্যা হয়???


উল্লেখ্য,,,আমার বয়স 13 বছর.....

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
আপনাকে এই বয়সে মেডিসিন সেবনের পরামর্শ হয়তো কোনো চিকিৎসক দিবেন না,কাজেই আমিও দিচ্ছিনা। যেকোনো মেডিসিন অধিক হারে সেবন করলে তা লিভারের ক্ষতি করে।গ্যাস্ট্রিক এর মহা ঔষধ হিসেবে আদা কাজ করে। আপনি সকালে ঘুম থেকে উঠে খালি পেটে আদা কুচিতে সামান্য লবণ মাখিয়ে খাবেন। গরম জলের সাথে খেলে আরো ভালো ফল পাবেন। যদি অনেক বেশি গ্যাস্ট্রিক থাকে তাহলে সকালে খালি পেটে এবং  রাতে ভাত খাওয়ার ৫/৭মিনিট আগে এভাবে আদা খাবেন। দেখুন গ্যাস্ট্রিক ভাল হয়ে যাবে (ইনশাআল্লাহ)।  যদি সম্ভব হয় তাহলে দুপুরে টক দই খাবেন ভাত খাওয়ার পর। (বাজারে টক দই কিনতে পাওয়া যায়, সম্ভবত প্রাণ কোম্পানির টা বেশ ভাল)। পানি পান করবেন প্রচুর। ভাতের সাথে শসা খাবেন প্রতিদিন।
করেছেন (1,464 পয়েন্ট)
আপু,আদা???আদা খেতে মোটেও ভাল লাগে না।কি করা যায়,আদা অন্য কোন উপায়ে খেতে পারব কি??
করেছেন (17,356 পয়েন্ট)
আপু আপনি আমার মতো নাক বন্ধ করে আদা মুখে দিবেন,তারপর চিন্তা করবেন আপনি পোলাও খাচ্ছেন :-)  তাহলেই আদা খেতে পারবেন। খারাপ লাগলেও এই আদাই আপনার গ্যাস্ট্রিক ভাল করবে। কাজেই এভাবেই খাবেন। অন্যভাবে খেলে বিশেষ ফল পাবেন না।
করেছেন (1,464 পয়েন্ট)
আচ্ছা,ঠিক আছে আপু।এভাবেই খাব,খেতে হবেই।
0 টি পছন্দ
করেছেন (2,971 পয়েন্ট)
আপনি হামদর্দ কম্পানির কারমিনা সিরাপটি সেবন করে দেখতে পারেন। আশাকরি ইনশাআল্লাহ উক্ত সমস্যার সমাধান হয়ে যাবে। ৪৫০ মিলি সিরাপ ১৩০ টাকা।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

313,807 টি প্রশ্ন

403,341 টি উত্তর

123,973 টি মন্তব্য

173,745 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...