বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
28 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমার আক্কেল দাত বাকা হয়ে উঠেছিল তাই ওটা এই মাসের ১ তারিখে অপারেশন করে ফেলে দেই আর এই মাসের ৭ তারিখে সেলাই কাটি কিন্তু সেলাই কাটার পএ থেকে আমার যে দাত ফেলা হয়েছে ওইটার সামনের দাত তা ব্যাথা করে উপরের দাত লাগলে আর অপারেশন করা জায়গাটা ফুলে ফুলে আছে।যে পাশে অপারেশন করা হয়েছে ওই পাশের মারি টা টন টন করে ব্যাথা করে অপারেশনকৃত জায়গাটা ফুলে আছে।মিরপুর ১৪ ডেন্টাল থেকে ফেলেছি।আমি গতকাল গিয়েছিলাম ডাঃ ছিল না যিনি ওটির ডাঃ দের হেল্প করে ওনি যেখে বলে কোনো সমস্যা নাই লবন গরম পানি দিয়া কুলি করেন আরও ১০ দিন।আর সকাল এ ঘুম থেকে উঠলে মুখ নারাতে কষ্ট হয়।

এখন অনুগ্রহ করে অভিজ্ঞরা উত্তর দিবেন এটা কি নরমান ফুলে থাকা ব্যাথা করা আর কত দিন এমন হতে পারে 

ধন্যবাদ  

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
জি জনাব, এটি নিয়ে ভয় পাবার কোনো কারণ নেই। এটি পুরোপুরিভাবে  স্বাভাবিক ব্যাপার। সেলাই কাটার কমপক্ষে দুই সপ্তাহ। পর্যন্তই এই পেইন এবং ফোলা ভাব থাকতে পারে। আপনি প্রতিদিন ৩বেলা লবণ গরম পানি দিয়ে কুলি করবেন। সম্ভব হলে আপনি ফোলা স্থানে ভিনেগার/লেবুর রস লাগিয়ে সামান্য মালিশ করতে পারেন,এতে আরাম পাবেন।।তবে ভয়ের কিছু নেই।  ধন্যবাদ।
করেছেন (20 পয়েন্ট)
আর আজকে ২০দিন হলো ব্যাথা৷ নেই কিন্তু জায়গাটা গত হয়ে আছে কিছু খেলে ভিততে ঢুকে থাকে কুলকুচি করে বের করতে হয় এইটাও কি নরমাল?

গতটা ভরাট হতে কত দিন লাগতে পারে??

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

313,807 টি প্রশ্ন

403,342 টি উত্তর

123,973 টি মন্তব্য

173,745 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...