বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
16 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (14,500 পয়েন্ট)
আপনার প্রশ্নটিই অনেকটাই এরকম যে ফুটবল মাঠে না নেমে গোল করার কি কোন উপায় আছে?

উত্তর কোনভাবেই সম্ভব না।

 ঠিক একই ভাবে কোন কলেজ প্রতিষ্ঠান বা পলিটেকনিকে না পড়ে কম্পিউটার ইঞ্জিনিয়ার হওয়ার কোন প্রশ্নই আসে না। তবে যেমন গ্রামে ডাক্তারি পাশ না করেও  বা কলেজ, ভার্সিটিতে না পড়েও ডাক্তার থাকে যাকে হাতুড়ে ডাক্তার বলে ঠিক একইভাবে ইঞ্জিনিয়ারেরও হাতুড়ি ইঞ্জিনিয়ার (মেকার) বলা যায় থাকে। ইঞ্জিনিয়ার এর 6 মাস/ তিন মাস যে কোন একটি কোর্স করে বিভিন্ন সার্ভিসিং সেন্টার ব্যবসা করার মতো  ইঞ্জিনের কাজ করা যায়। (মেকার)
জুনায়েত ইসলাম: দেশ ও মানুষের সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে সদা প্রস্তুত। শৃঙ্খলা ও ফিটনেস সম্পর্কে খুব সচেতন এবং প্রচন্ড দেশ প্রেমী এজন্যই দেশ রক্ষার মতো পবিত্র দায়িত্ব বেছে নিয়েছেন পেশাগত জীবনে। জ্ঞানার্জনের লক্ষ্যে ও পরোপকারের স্বার্থে দীর্ঘদিন থেকেই বিস্ময় অ্যানসারের সাথে অঙ্গাঅঙ্গি ভাবে জড়িত।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
একটু তাড়াতাড়ি অনুমোদন দিবেন। কারন আপনাদের এখনে প্রশ্ন করলে আমি ৭/৮ ঘন্টাতেও অনুমোদন পাই না। আমি খুব সমস্যায় আছি তাই এর সমাধান দ্রুত ছাই। প্রশ্ন : ১। টেকনিকাল কলেজ আর পলিটেকনিক এর মধ্যে পার্থক্য কি ? বিস্তারিত বলবেন। ২। বর্তমানে কোনটার দাম বেশি পলিটেকনিক নাকি টেকনিকাল ?? ৩। পলিটেকনিক এর কম্পিউটার ইন্জিনিয়ার আর টেকনিকাল এর ইন্জিনিয়ার মধ্যে পার্থক্য কি? ? ৪। আর এই দুই যায়গার পড়া কি এক? ? আর পরীক্ষা গুলাও কি একই সময়ে হয় নাকি ভিন্ন সময়ে ?? আমি এবার এস.এস.সি দিছি আমি ইন্জিনিয়ার হয়ে প্রশাসনিক পর্যায়ে যেতে হলে আমাকে কোনটা নিতে হবে ??? আমি আমার ৪টি প্রশ্নের বিস্তারিত উত্তর চাই।? কারন আমি ওয়েটিং এ চিলাম পলিটেকনিক এ ওখানে নতুন করে additional choice দিতে গেলে সবগুলা technical college আসে।?
15 জুলাই 2016 "ডিপ্লোমা ইন্সটিটিউট" বিভাগে জিজ্ঞাসা করেছেন MD Saimon Islam (73 পয়েন্ট)
1 উত্তর

313,579 টি প্রশ্ন

403,113 টি উত্তর

123,912 টি মন্তব্য

173,661 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...