বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
64 জন দেখেছেন
"জলবায়ু ও পরিবেশ" বিভাগে করেছেন (2,656 পয়েন্ট)
আপনার যথেষ্ট অভিজ্ঞতা অনুযায়ি পরামর্শ আশা করছি ।

3 উত্তর

+3 টি পছন্দ
করেছেন (5,719 পয়েন্ট)
বর্ষার সময় দিন বেশ বড় হয় আর বাইরে বের হতে না পারায় দিন কাটতে চায় না। কিন্তু এই সময়টা বাসায় থেকে আপনি অনেক সুন্দর সময় কাটাতে পারেন। 

প্রথমত বর্ষার সময়টা বই পড়ার জন্য আদর্শ। হাতে রোমান্টিক কোনো বই, চোখে রিডিং গ্লাস, কফির কাপ আর বাইরে বৃষ্টি! অসাধারণ অভিজ্ঞতা হবে। দারুণভাবে সময় কাটিয়ে দিতে পারেন।

এছাড়া জোরে বা হেডফোনে মৃদু সুন্দর কোনো গান ছেড়ে মন ফ্রেশ করে নিতে পারেন। গান বৃষ্টির হতে পারে, রবীন্দ্রসঙ্গীত বিশেষ করে দারুণ লাগবে। গান না শুনলে রোমান্টিক বা অ্যাকশন ঘরানার কোনো মুভিও দেখতে পারেন। 

আর বর্ষার দিন বাইরে গিয়ে মাছ ধরতে পারেন, বৃষ্টিতে ভিজতে পারেন, সাইকেল চালাতে পারেন, লং ড্রাইভে যেতে পারেন। সবই বর্ষার সময় আনন্দ দিবে। 
+1 টি পছন্দ
করেছেন (1,776 পয়েন্ট)
বৃষ্টি মানে তো রিমঝিম বারির বর্ষণ।সব কিছু কেমন জানি বরিং লাগে।তবে অনেকের কাছে এই দিনগুলো ভারি মজার!এই সময়টা খুব আনন্দের সাথে কাটানো যায়ও বটে।

বাসায় বসে সবাই মিলে কোনো মুভি দেখবেন।কেননা যদি বাইরে ঝুম বৃষ্টি হয় তবে ঘরে থাকাটাই ভাল। আর যদি হালকা বৃষ্টি পছন্দ করেন তবে গরম এক কাপ চায়ের আগে বন্ধুরা মিলে বৃষ্টিতে ভিজে নেয়া, খানিকটা হৈ চৈ অথবা ফুটবল খেলা,মন্দ হয় না কিন্তু।

 প্রিয়জনের সাথে সময় বৃষ্টিভেজা ফুরফুরে আবহাওয়ায় বের হতে পারেন প্রিয়জনকে নিয়ে রিকশা ভ্রমণে কিংবা চলে যেতে পারেন লং ড্রাইভে। এতে হালকা বৃষ্টিতেও ভেজা হবে ঘোরাও হবে।

বৃষ্টির গান আর যদি একা কাটাতে চান এ দিনটি তাহলে তো কথাই নেই। প্রিয় শিল্পীর গান শুনুন অথবা নিজেই লিখে ফেলুন কিছু একটা। একা একা ভিজেও আসতে পারেন। সেটা নিজেদের বাড়ির ছাদে হোক অথবা পথে হাঁটতে হাঁটতে হোক। সবচেয়ে আরামের কাজটিও করতে পারেন, যেটা হলো ঘুম। 

বৃষ্টির দিনগুলোতে আনন্দ করা ছাড়া কাটিয়ে দেবেননা।যেন!!!!
0 টি পছন্দ
করেছেন (680 পয়েন্ট)
বন্ধুদের সাথে লুডু ,কার্ড (তাস) , কেরাম এই সকল game খেলতে পারেন ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
13 অগাস্ট "জলবায়ু ও পরিবেশ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Dalim bahar (36 পয়েন্ট)
1 উত্তর
17 ফেব্রুয়ারি 2018 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন rakib2.0 (536 পয়েন্ট)
2 টি উত্তর
19 ফেব্রুয়ারি "জলবায়ু ও পরিবেশ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abdullah al mamun555 (561 পয়েন্ট)
2 টি উত্তর
17 অগাস্ট 2016 "জলবায়ু ও পরিবেশ" বিভাগে জিজ্ঞাসা করেছেন পলাশ.পলাশ (27 পয়েন্ট)
1 উত্তর
06 জানুয়ারি 2014 "জলবায়ু ও পরিবেশ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ferdausi (10,983 পয়েন্ট)

332,616 টি প্রশ্ন

423,483 টি উত্তর

131,574 টি মন্তব্য

181,411 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...