বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
64 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (13,657 পয়েন্ট)
আপনি কি পিল খেতে  চাচ্ছেন  বলেন নি  তবে যদি আপনি স্বল্পমাত্রার জন্মবিরতিকরণ পিল খান তাহলে তাহলে মাসিকের ১ম/২য় দিন থেকে নিয়মিত ভাবে ২১ টি পিল ২১ দিন খেতে হবে। এই ২১ দিনের মাঝে সহবাস করেন বা না করেন পিল খেতেই হবে নিয়মিত ভাবে। এই পিল গুলো বাদ দিয়ে সেবন করা যাবে না।

যদি ইমার্জেন্সি পিল    খান তাহলে    অনিরাপদ সময়ে প্রটেকশন ছাড়া সহবাস করলে নির্দিষ্ট সময়ের মধ্যেই ইমার্জেন্সি পিল সেবন করলে প্রেগন্যান্সি রোধ করা সম্ভব। ৭২ ঘন্টার মেয়াদি ইমার্জেন্সি পিল গুলো, হলো ইমকন-১, নোরিক্স, নরপিল, আইপিল, ইত্যাদি এগুলো সহবাস করার ঠিক সময় হতে ৭২ ঘন্টার মধ্যে একটি পিল সেবন করলে প্রেগন্যান্সি রোধ করা সম্ভব হয়। তবে এই ইমার্জেন্সি পিল গুলোতে পার্শ্বপ্রতিক্রিয়া বিদ্যমান যা শরীরের জন্য ক্ষতিকর। তাই সব ভালো হবে জন্মনিয়ন্ত্রণের জন্য সহবাসে কনডম বা স্বল্পমেয়াদী জন্মবিরতিকরণ পিল গুলো সেবন করান সঠিক নিয়মে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
17 অক্টোবর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rashedul Rana (11 পয়েন্ট)
1 উত্তর
28 মার্চ "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Trisha Mukherjee (12 পয়েন্ট)
1 উত্তর
22 মার্চ "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন দিহান (11 পয়েন্ট)

311,853 টি প্রশ্ন

401,436 টি উত্তর

123,272 টি মন্তব্য

172,848 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...