বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
41 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (19 পয়েন্ট)
আমি আমার ওয়াফ এর সাথে ১/০৭/১৯তারিখে অনিরাপদ সেক্স করার পর ৭২ঘন্টার মধ্যে পিউলি ইমারজেন্সি পিল খাওয়াই,,(এতে তার কোন সমস্যা, বা ভুমি হয় নাই,),, ,, কিন্তু আজ ১০/০৭/১৯ তারিখে সেক্স করার সময় কন্ডম ফেটে যায়, এখন আমি কি করবো ? পিউলি ইমারজেন্সি পিল খাওয়াবো?

মাসে ২টা খাওয়ালে কোন সমস্যা হবে, ?  বাচ্চ নিতে ভবিষ্যৎতে ?     

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (13,657 পয়েন্ট)
এই ইমার্জেন্সি পিল গুলো খুবেই ক্ষতিকর যা ভবিষ্যৎ বান্ধ্যাত্ব হওয়ার সম্ভাবনা রাখে।

আপনি ১ তারিখে সহবাস করে ইমার্জেন্সি পিউলি খাওয়াইছেন আর আজ ১০ তারিখে সহবাস করে আবার ইমার্জেন্সি পিল খাওয়াতে চাচ্ছেন কিন্তু ইমার্জেন্সি পিল খাওয়ালে প্রেগন্যান্ট হবে না তবে এই পিলের পার্শ্বপ্রতিক্রিয়ার প্রভব অনেক অংশেই প্রকাশ পেতে পারে।আপনি ১২০ ঘন্টা মেয়াদি পিল না খেয়াইয়ে ৭২ ঘন্টা মেয়াদি পিল খাওয়ালেই হতো।

এই ইমার্জেন্সি পিল গুলো অতিরিক্ত সেবনে বা কোন মাসে একটি সেবনের পর পরবর্তীতে মাসিক ক্লিয়ার না হওয়া পর্যন্ত আর একটি পিল খাওয়া ঠিক না এতে মাসিক অনিয়মিত হবে সেই সাথে তলপেটে ব্যথা সহ শরীর দুর্বল। বমি ভাব, জ্বর আস্তে পারে।

তাই ভালো হবে এখন আপনি গাইনি ডাক্তারের পরামর্শ নিয়ে জন্মনিয়ন্ত্রণ করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

311,853 টি প্রশ্ন

401,437 টি উত্তর

123,272 টি মন্তব্য

172,848 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...